logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

বঙ্গবন্ধু বিপিএল

বিগ ম্যাচে বড় কিছুর অপেক্ষায় গেইল!

ফাইনালে ওঠার লড়াইয়ে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি আজ

বিগ ম্যাচে বড় কিছুর অপেক্ষায় গেইল!
ক্রিস গেইল
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সোমবার তাদের শেষ ম্যাচটা জিতে এসেছে। ম্যাচটা ছিল এলিমেনেটর। অর্থাৎ হারলেই বাদ। জিতলেই টিকে থাকা। এমন সমীকরণের ম্যাচ জিততে পারলে নিশ্চয়ই পরের ম্যাচের জন্য বাড়তি একটা আত্মবিশ্বাস মেলে। সেই বাড়তি আত্মবিশ্বাসের শক্তি নিয়েই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আজ বুধবার রাতে মিরপুরে মুখোমুখি হচ্ছে রাজশাহী রয়্যালসের।

চট্টগ্রাম যেদিন বিকেলে ঢাকা পস্নাটুনের বিপক্ষে এলিমেনেটর জিতেছে সেই তারিখের রাতেই রাজশাহী রয়্যালস প্রথম কোয়ালিফায়ারে খুলনার বিপক্ষে হেরেছে। অথচ সেই ম্যাচ জিতলেই তারা ১৭ জানুয়ারির ফাইনালের টিকিট পেত। কিন্তু খুলনা টাইগার্সের কাছে ২৭ রানে সেই ম্যাচ হেরে ফাইনালে খেলার জন্য দ্বিতীয় আরেকটা সুযোগ পাচ্ছে রাজশাহী।

ফাইনালে খেলার প্রথম সুযোগ কাজে লাগাতে না পারার বেদনা নিয়েই রাজশাহী রয়্যালস বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হচ্ছে আজ।

বুধবার রাতে ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে থাকছে কে? প্রশ্নের উত্তরে রাজশাহী রয়্যালসের ম্যানেজার হান্নান সরকার প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নামই বললেন, 'দেখুন তারা এলিমেনেটর জিতে এখন এই ম্যাচে খেলতে নামছে। নিশ্চিতভাবে মানসিক শক্তির দিক থেকেও তারাই একটু শক্তপোক্ত হয়ে নামবে। তবে রাজশাহী রয়্যালসও প্রস্তুত।

বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহী রয়্যালসের নির্ভরতা অল রাউন্ডারদের সমাবেশ। পাকিস্তানি শোয়েব মালিক এই বিপিএলে দুর্বার। টি২০'র পরীক্ষিত অলরাউন্ডার আন্দ্রে রাসেল ক্যাপ্টেনসির পাশে করছেন দারুণ অলরাউন্ড পারফর্ম এই আসরে। রবি বোপারা ১৯৭ রানের পাশে ৮ উইকেট দলটির অলরাউন্ড শক্তির কথা দিয়েছে জানিয়ে। টপ অর্ডারে লিটন দাসের পাশে আফিফও দিচ্ছেন নির্ভরতা।

গত ৭ জানুয়ারি মিরপুরে রাজশাহী রয়্যালসকে ৭ উইকেটে হারিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রাজশাহীর করা ৮ উইকেটে ১৬৬ রানের বিপরীতে চট্টগ্রাম ৩ উইকেটে ১৭০ রান সংগ্রহ করে ম্যাচ জিতে নিয়েছিল।

কিন্তু তিন দিনের ব্যবধানে ১১ জানুয়ারি রাজশাহী রয়্যালস সেই হারের প্রতিশোধ নিয়েছিল। ১৪ বল হাতে রেখেই ৮ উইকেটে হারিয়েছিল চট্টগ্রামকে। সেই ম্যাচে লিটন কুমার দাস ৭৫ ও পাকিস্তানি শোয়েব মালিক অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেছিলেন। বুধবার রাতে ফাইনালে ওঠার লড়াইয়ের ম্যাচে আরেকজনের জন্য প্রস্তুত রাজশাহী রয়্যালস-ক্রিস হেনরি গেইল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। কিন্তু স্বরূপে আবির্ভূত হতে পারেননি। আর গেইল সম্পর্কে একটা কথা প্রায়ই বলা হয়-বড় ম্যাচেই বড়কিছু করেন তিনি।

ফাইনালে খেলার জন্য বুধবার রাতের ম্যাচটা চট্টগ্রামের জন্য বড় ম্যাচ। গেইলও কি সেদিন বড় কিছুর অপেক্ষায়?

রাজশাহী রয়্যালসের ক্রিকেট ম্যানেজার হান্নান সরকার বললেন, 'সন্দেহ নেই ক্রিস গেইল টি২০'র সেরা তারকাদের একজন। তবে মনে রাখতে হবে গেইলের শটও কিন্তু মিসটাইম হয়। এই ম্যাচে আমরাও তাকে দ্রম্নততম সময়ের মধ্যে ফিরিয়ে দেওয়ার অপেক্ষায় আছি।'

প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীর ব্যাটিংটা ভালো হয়নি বলে উলেস্নখ করে হান্নান সরকার জানান, 'আমাদের ব্যাটসম্যানরা সেই ম্যাচের ভুলগুলো কাটিয়ে উঠতে প্রতিজ্ঞাবদ্ধ। সেই ম্যাচে শোয়েব মালিকের ব্যাটিং (৮০) আমাদের সবাইকে দারুণ অনুপ্রাণিত করছে। আশা করছি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে রাজশাহী রয়্যালস পুরোদল হিসেবে একজোট হয়ে পারফরম্যান্স দেখাতে সক্ষম হবে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে