বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
ইউরোপিয়ান ফুটবল

মরিনহোর সঙ্গে দ্ব›দ্ব নেই পগবার!

ক্রীড়া ডেস্ক
  ১৯ আগস্ট ২০১৮, ০০:০০

ক্লাব পাড়ায় বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর সঙ্গে সম্পকর্টা একদম ভালো যাচ্ছে না পল পগবার। এ কারণেই নাকি ওল্ড ট্রাফোডর্ ছেড়ে বাসেের্লানায় পাড়ি জমাতে চাইছেন ফরাসি মিডফিল্ডার। বিষয়টি যে একেবারে গুজব নয়, তা বোঝা গেছে সম্প্রতি পগবার এক মন্তব্যতে। লেস্টার সিটির বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচ জয়ের পর তিনি জানান, ম্যানইউতে সুখী নন! তবে মরিনহো বলছেন অন্য কথা। পতুির্গজ কোচের দাবি, পগবার সঙ্গে কোনো দ্ব›দ্ব নেই তার।

জুভেন্টাস থেকে বছর দুয়েক আগে ম্যানইউতে যোগ দেন পগবা। ফরাসি তারকাকে কিনতে নিজেদের দলবদলে রেকডর্ গড়ে ইংলিশ জায়ান্টরা। সেই পগবাই কিনা এখন বাসাের্ত যাওয়ার গো ধরেছেন। তাকে ধরে রাখতে সবোর্চ্চ চেষ্টাই করছে ম্যানইউ। বঁাকা কথা বলা মরিনহোর কণ্ঠেও এখন কোমলতা। ইতোমধ্যেই পগবার কঁাধে দলের নেতৃত্বভার তুলে দিয়েছেন। যদিও সেটি ক্ষণস্থায়ী, তবে আজ ব্রাইটনের বিপক্ষে ম্যাচেও অধিনায়কের বাহুবন্ধনী পরে নামবেন পগবা। শনিবার দলীয় অনুশীলনে তার সঙ্গে বেশ হাসিখুশি মেজাজে দেখা গেছে মরিনহোকে।

তাহলে কি বয়সের সঙ্গে পগবার সব ঝামেলা চুকে গেল? মরিনহো তো জানালেন, অতীতের চেয়ে দুজনার এখনকার সম্পকর্টা আরও মধুর! এ প্রসঙ্গে ম্যানইউ কোচ বলেছেন, ‘তার সঙ্গে আমার কোনো দ্ব›দ্ব ছিল না। আমরা কখনো উত্তপ্ত বাক্য বিনিময় করিনি। একে অপরকে সম্মান জানিয়েই কথা বলেছি। তার সঙ্গে আদৌ কোনো ঝামেলা ছিল না আমার। দয়া করে তাকে এমন পরিস্থিতিতে ফেলবেন না, যেখানে লোকজন তাকে অভদ্র ভেবে বসতে পারে। সে শিক্ষিত ও ভদ্র। সত্যটা হলো, আমরা দুই বছরের বেশি কিছু সময় একসঙ্গে কাটাচ্ছি এবং অতীতের চেয়ে বতর্মানে তার সঙ্গে সম্পকর্টা সবচেয়ে ভালো পযাের্য় আছে আমার।’

সত্যিই যদি মরিনহোর সঙ্গে পগবার ঝামেলা চুকে যায় তবে সেটি ম্যানইউর জন্য ভালো খবর। কেননা ড্রেসিংরুমের পরিবেশ সময়ই মাঠের পারফরম্যান্সে প্রভাব ফেলে। মরিনহোর কথা সত্য কিনা কিছুদিন পরই জানা যাবে। আপাতত তাদের লক্ষ্য প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নেয়া। ম্যাচটা তাদের খেলতে হবে ব্রাইটনের মাঠে। যেখানে গত মৌসুমে ১-০ ব্যবধানে হেরে গিয়েছিল ম্যানইউ। কাজেই এবারও খুব একটা ভালো আতিথেয়তা পাবে না মরিনহোর দল।

ম্যানইউ হেরে গেলে অবশ্য তাদের নগর প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটির সুবিধা। একই দিন হাডাসির্ফল্ডের বিপক্ষে খেলতে নামছে মরিনহোর পুরনো শত্রæ পেপ গাদির্ওলার শিষ্যরা। আসের্নালকে ২-০ গোলে উড়িয়ে মৌসুম শুরু করেছে প্রিমিয়ার লিগের বতর্মান চ্যাম্পিয়নরা। হঁাটুর ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারছেন না মিডফিল্ডার কেভিন ডি ব্রæয়েন। আর আক্রমণভাগের তারকা সাজির্ও আগুয়েরোরে বিশ্রাম দেয়া হচ্ছে। আজের্ন্টাইন স্ট্রাইকারের জায়গায় সুযোগ পাচ্ছেন ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8533 and publish = 1 order by id desc limit 3' at line 1