বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

নাটকীয় জয়ে ফাইনালে সালমারা

ক্রীড়া প্রতিবেদক

ভারতে চার দলের টি২০ টুর্নামেন্টে রুদ্ধশ্বাস এক ম্যাচ উপহার দিয়েছে বাংলাদেশের মেয়েরা। পাটনায় অনুষ্ঠিত এ টুর্নামেন্টে ম্যাচের শেষ বলে ২ উইকেটে থাইল্যান্ডকে হারিয়েছে তারা। এ জয়ে ফাইনালে উঠেছে টাইগ্রেসরা। বিহারের পাটনায় অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগ্রেসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে হাত খুলে খেলতে পারেনি থাইল্যান্ডের মেয়েরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে তারা।

জবাবে শুরুটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। শামিমা সুলতানার ৩৭ বলে ৩৮ রানের ইনিংসের কল্যাণে একসময় বাংলাদেশের সংগ্রহ ছিল ১৬.১ ওভারে ২ উইকেট হারিয়ে ৯১ রান। তবে এ সময় তিনি লেগ বিফোরের ফাঁদে পড়ার পরই ম্যাচের মোড় ঘুরে যায়।

একটানা উইকেট হারাতে থাকা বাংলাদেশ একসময় পরিণত হয় ৮ উইকেটে ১১২ রানে। ১৯তম ওভারে তিনটি উইকেট হারিয়ে হারের সম্ভাবনা উঁকি দিয়েছিল টাইগ্রেস শিবিরে।

তবে ১৩ বলে ২৮ রানের ঝড়ো ও নাটকীয় এক ইনিংস খেলে দলকে উদ্ধার করেন ফাহিমা খাতুন। তার ইনিংসে ছিল চারটি চারের মার। তার এই ইনিংসে শেষ বলে জয় পায় বাংলাদেশ।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারতে এই চার দলের টুর্নামেন্টে খেলতে গেছে বাংলাদেশ। এখানে বাকি দুই দল হলো ভারত 'এ' ও ভারত 'বি'। এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত 'বি' দল। বুধবার একই ভেনু্যতে তাদের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

টি২০ সিরিজে নেই ধাওয়ান

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ থেকে ছিটকে গেছেন শিখর ধাওয়ান। কাঁধের ইনজুরি ভারতীয় এই ওপেনারকে ছিটকে দিয়েছে সিরিজ থেকে। রোববার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে কাঁধে চোট পান ধাওয়ান। সিরিজ নির্ধারণী ম্যাচে অস্ট্রেলিয়ার ইনিংসের পঞ্চম ওভারে কাভার-পয়েন্টে অ্যারন ফিঞ্চের ড্রাইভ রুখতে গিয়ে ডাইভ দেন ধাওয়ান। কাঁধ ধরে চলে যান মাঠের বাইরে। পরে আর ব্যাট হাতে মাঠে নামেননি।

হাসপাতালে এক্স-রে করান ধাওয়ান। তাতেই ধরা পড়ে, কলার বোন ও শোল্ডার বেস্নডের মাঝে ব্যথা পেয়েছেন ভারতীয় এ খেলোয়াড়। চোটটা জ্বালিয়ে মারছে এ তারকা ক্রিকেটারকে। ঠিক এ কারণে ভারতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরে যাননি তিনি।

ভারতীয় জাতীয় দল অকল্যান্ডের উদ্দেশে রওয়ানা হয়েছে সোমবার। তবে নির্বাচকরা ধাওয়ানের বদলি হিসেবে অন্য কাউকে দলে ডাকেনি এখনো। তার জায়গায় দলে ঢোকার লড়াইয়ে আছেন সঞ্জু স্যামসন, মায়াঙ্ক আগারওয়াল ও পৃথ্বী শ।

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজের আগে বাঁ-পায়ে চোট পান ধাওয়ান। তখন তার বদলি হিসেবে দলে জায়গা করে নিয়েছিলেন সঞ্জু স্যামসন। ২৪ জানুয়ারি থেকে টি২০ সিরিজ গড়াচ্ছে মাঠে। পরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ ফেব্রম্নয়ারি। দুই টেস্টের সিরিজ শুরু ২১ ফেব্রম্নয়ারি থেকে।

এদিকে ভারতের সাম্প্রতিক টেস্ট সাফল্যের অন্যতম অস্ত্র ডানহাতি পেসার ইশান্ত শর্মা। নিউজিল্যান্ড সফরের উদ্দেশে তার দেশ ত্যাগ করার কথা ছিল আগামী ৬ ফেব্রম্নয়ারি। কিন্তু এর আগেই গোড়ালির অনাকাঙ্ক্ষিত চোটে আক্রান্ত হয়েছেন ভারতের অভিজ্ঞ এই পেসার!

রঞ্জি ট্রফিতে বিদর্ভের বিপক্ষে দিলিস্নর হয়ে খেলছিলেন ইশান্ত। সোমবার দ্বিতীয় ইনিংসে নিজের তৃতীয় ওভারে ঘটে এমন অঘটন। ৩১ বছর বয়সি পেসারের চোটের অবস্থা গুরুতর মনে হয়েছে দিলিস্নর টিম ম্যানেজমেন্টের। চোটের কারণে ইশান্ত মাঠ ছেড়ে বেরিয়ে গেছেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। আর এমন চোটে দিলিস্ন শিবিরও খুব একটা স্বস্তিতে নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85406 and publish = 1 order by id desc limit 3' at line 1