বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাস্কেটবল কিংবদন্তি ব্রায়ান্ট নিহত

ক্রীড়া ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২০, ০০:০০

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, ক্যালিফোর্নিয়ায় এক দুর্ঘটনায় কোবি, তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাসহ মোট ৯ জনের নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে।

সিএনএন জানায়, স্থানীয় সময় রোববার সকাল ১০টায় ক্যালিফোর্নিয়ার ক্যালাবাস অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্তের এই ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলস পুলিশ দুর্ঘটনার খবর এক টুইট বার্তায় নিশ্চিত করেছে। ব্যক্তিগত একটি হেলিকপ্টারে করে ভ্রমণ করছিলেন এই তারকা। হেলিকপ্টারটি নেমে আসার সময় আকাশেই বিস্ফোরিত হওয়ার পর মাটিতে পড়ে বিধ্বস্ত হয়। ঠিক কী কারণে এমন ঘটনা ঘটেছে তার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে উদ্ধারকারীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় আকাশ ছিল কুয়াশাচ্ছন্ন।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় স্পোর্টস ইভেন্ট এনবিএ'র ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন কোবি। ৪১ বছর বয়সী এই তারকা ২০১৬ সালে অবসরে যান। এর আগে লস অ্যাঞ্জেলস লেকারসের হয়ে দুই দশক ধরে আলোকিত ছিল তার ক্যারিয়ার। পাঁচবার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ।

দেশের হয়েও বড় অর্জন আছে কোবির। ২০০৮ ও ২০১২ সালে দুইবার অলিম্পিকে সোনা জয়ের কৃতিত্ব আছে তার। ক্রীড়া জগতের এই তারকা ২০১৮ সালে এক অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছেন অস্কারও। মর্মান্তিক ঘটনায় তার এমন প্রস্থানে যুক্তরাষ্ট্রের ক্রীড়া জগতে নেমে এসেছে শোকের ছায়া। এই মৃতু্য স্পর্শ করেছে অন্য প্রাঙ্গণকেও। এদিন ৬২তম গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কোবির নিহতের খবর পৌঁছালে বড় পর্দায় ভেসে উঠে তার ছবি। মার্কিন গীতিকার অ্যালিসিয়া কেইস আবেগঘন বক্তব্যে স্মরণ করেন প্রয়াত হয়ে যাওয়া এই বাস্কেটবল তারকাকে। তিনি বলেন, 'আমরা সবাই এই খবর পাওয়ার পর পাগলপ্রায়, ভয়াবহ রকমের শোকার্ত।'

কোবির নিহতের খবর পাওয়ার পর বিবৃতি দিয়েছে এনবিএ। শোকে বিহ্বল প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন অঙ্গনের নামিদামি তারকারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86209 and publish = 1 order by id desc limit 3' at line 1