শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৮ জানুয়ারি ২০২০, ০০:০০
দিয়েগো ম্যারাডোনা

সিংহাসনে বসবেন ম্যারাডোনা!

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টাইন ফুটবলের রাজপুত্র দিয়েগো ম্যারাডোনা। ফুটবলের এই মহাতারকা গত বছর দায়িত্ব নেন আর্জেন্টিনার ক্লাব জিমন্যাসিয়া লা পস্নাতার। এই কিংবদন্তি ফুটবলারকে কোচ হিসেবে পেয়ে তাকে রাজার সম্মান দেওয়ার কথা ভাবছে ক্লাব কর্তৃপক্ষ। তাই এখন থেকে প্রতি ম্যাচে ম্যারাডোনার জন্য সিংহাসন তৈরি করবে তারা।

দলে দায়িত্ব নেওয়ার পর খুব একটা খারাপ করছেন না ম্যারাডোনা। তিনি দায়িত্ব নেওয়ার আগে লিগের তলানিতে ধুঁকছিল দলটি। শেষ ৫ ম্যাচে দুই জয় ও দুই ড্রয়ে কিছুটা ওপরে উঠে এসেছে তারা।

এসব কারণে বেশ খুশি ক্লাব কর্তৃপক্ষ। তাই তারা সিদ্ধান্ত নিয়েছে আসন্ন ম্যাচগুলোতে সাইডলাইনে ক্লাবের জার্সির রঙ নীল সাদায় বানানো একটি সিংহাসনে বসে থাকবেন ম্যারাডোনা। যেখানে তার নামের দুই অক্ষর ডিএম লেখা থাকবে। এছাড়া সেখানে খচিত থাকবে ক্লাবের লোগো।

এখানেই শেষ নয়, প্রতি ম্যাচ শেষে ম্যারাডোনার স্বাক্ষরসংবলিত সেই সিংহাসন নিলামে তোলার কথাও ভাবছে ক্লাব কর্তৃপক্ষ।

পাকিস্তানের ডিগবাজি

ক্রীড়া ডেস্ক

ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায়, তাহলে ২০২১ সালে ভারতের অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপ থেকে নিজেদের সরিয়ে নেবে পাকিস্তান। এমনটাই ঘোষণা দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওয়াসিম খান। এই বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই অবশ্য ডিগবাজি মারলেন তিনি। তিনি বললেন, আগামী বছর ভারতে টি২০ বিশ্বকাপ না খেলার প্রশ্নই ওঠে না।

দেশটির প্রভাবশালী গণমাধ্যম ডনকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম খান বলেছিলেন, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে, তাহলে ২০২১ সালে ভারতে আয়োজিত টি২০ বিশ্বকাপেও আমরা দল পাঠাবো না। আমাদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব আইসিসি দেয়নি। দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তাই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে একমাত্র এসিসি।

ওয়াসিমের এমন মন্তব্যে তীব্র বিতর্ক সৃষ্টি হয়। ক্রিকেটমহলের চাপে মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ইউটার্ন নেন তিনি। স্পোর্টসস্টারকে দেওয়া সাক্ষাৎকালে ওয়াসিম খান বলেন, আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি বলতে চেয়েছিলাম, আমাদের কিছু বিষয় নিয়ে সংশয় আছে। নিরাপত্তা নিয়ে প্রশ্ন আছে। ভিসা পাওয়া নিয়েও জটিলতা আছে। তবে আমি নিশ্চিত সব সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি সাফ জানিয়ে দেন, টি২০ বিশ্বকাপের মতো আইসিসির টুর্নামেন্ট বয়কট করার কোনো প্রশ্নই আসে না।

টাকা আত্মসাতে মামলা কেকেআরের

ক্রীড়া ডেস্ক

ক্রিকেটারদের পাওনা টাকা পরিশোধ না করায় প্রায়ই অভিযোগ শোনা যায় ফ্র্যাঞ্চাইজিদের বিরুদ্ধে। তবে এবার ঘটেছে ব্যতিক্রমী ঘটনা। খোদ ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষই একজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে কর্মরত ছিলেন এ সিং নামের এক ব্যক্তি। জানা গেছে, কেকেআরের হয়ে বিভিন্ন ক্রিকেট সরঞ্জাম কেনার দায়িত্ব পালন করতেন তিনি। এই সুযোগ নিয়েই বড় অঙ্কের দুর্নীতি করে বসেন এই ব্যক্তি। মূলত ফ্র্যাঞ্চাইজিকে বেশি খরচ দেখিয়ে ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারক সংস্থার কাছ থেকে কমিশন বাবদ অর্থ নিতেন তিনি।

কেকেআরের অভিযোগে বলা হয়েছে, এ সিং সংশ্লিষ্ট কোম্পানিগুলোর কাছ থেকে বেশি অঙ্কের বিল তৈরি করে নিতেন। সেখান থেকে নিজের কমিশন রেখে দিতেন তিনি। কোনো কোম্পানি বেশি অঙ্কের বিল জমা দিতে রাজি না থাকলে চুক্তি বাতিল করতে বাধ্য করাতেন এই কর্তা। ফলে ক্ষমতার অপব্যবহার করে একেরপর এক দুর্নীতি করে যান এ সিং।

অভিযোগ দায়েরের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, 'একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86210 and publish = 1 order by id desc limit 3' at line 1