logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

আইপিএলে চমক রাখছেন সৌরভ

এবারই প্রথম আইপিএলে যুক্ত হবে কনকাশন সাব। মানে কেউ ইনজুরিতে পড়লে তার বদলে আরেকজন ক্রিকেটারকে খেলানোর সুযোগ থাকবে

আইপিএলে চমক রাখছেন সৌরভ
বিশ্ব ক্রিকেটে কেউ ব্যাটিংয়ে কেউ আবার বোলিংয়ে রেকর্ড করেন। উইকেটকিপারদের রেকর্ড খুব একটা জোরালো নয়। এবার কিংবদন্তিদের টপকে বিশ্বরেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক কুইন্টন ডি কক। জোহানেসবার্গে চতুর্থ টেস্টে ব্যাট করার মুহূর্তে ডি কক -ওয়েবসাইট
বোর্ডের প্রধান হিসেবে এটিই তার প্রথম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তাইতো আগের অর্জনকেও ছাড়িয়ে যেতে পরিকল্পনা করতে শুরু করেছেন সৌরভ গাঙ্গুলি। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ শুরু হবে ২৯ মার্চ। ফাইনাল অনুষ্ঠিত ২৪ মে, মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এবার থাকছে নতুন চমক।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ এবার আরও বেশি উপভোগ্য করতে চাইছেন আইপিএল। এ কারণে প্রথম ৫ দিন থাকবে দুটি করে ম্যাচ। এরপর প্রতিদিন একটি করে লড়াই। আগেরবার অবশ্য প্রায় প্রতিদিনই দুটি করে ম্যাচ দেখা গেছে।

এ অবস্থায় দিনের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল চারটায়। রাত আটটায় শুরু দ্বিতীয় ম্যাচ। এক ম্যাচের দিনে খেলা শুরু রাত আটটায়।

এবারই প্রথম আইপিএলে যুক্ত হবে কনকাশন সাব। মানে কেউ ইনজুরিতে পড়লে তার বদলে আরেকজন ক্রিকেটারকে খেলানোর সুযোগ থাকবে। ব্যাট করতে গিয়ে কিংবা বল ও ফিল্ডিং করার সময় কোনো ক্রিকেটার গুরুতর আহত হলে, তার জায়গায় দলের অন্য একজন ক্রিকেটার ব্যাট, বল বা ফিল্ডিং করতে পারবেন। একইসঙ্গে নো বলের জন্য থার্ড আম্পায়ারের ব্যবহার হবে।

আসছে আইপিএলে খেলবে আটটি দল। দুটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল নিয়ে মোট ৬২টি ম্যাচ।

প্রথম ম্যাচে মুম্বাইয়ে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস।

একইসঙ্গে সৌরভ গাঙ্গুলি জানান, আইপিএল শুরুর আগে টুর্নামেন্টে অংশ নেওয়া ক্রিকেটারদের নিয়ে দুটি দল তৈরি করা হবে। লড়াই শুরুর তিন দিন আগে মুম্বাইয়ে দুই দলের মধ্যে অনুষ্ঠিত হবে একটি প্রীতিম্যাচ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে