logo
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

ঘাম ঝরানো জয়ে শুরু বসুন্ধরার

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দ্বাদশ আসর মাঠে গড়িয়েছে বৃহস্পতিবার থেকে। উদ্বোধনী ম্যাচে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মুখোমুখি হয় খর্ব শক্তির উত্তর বারিধারা। কিন্তু তাদের কাছ থেকেই তিন পয়েন্ট ছিনিয়ে নিতে অনেক ঘাম ঝরাতে হয়েছে কাগজে-কলমে মৌসুমের সেরা দলটিকে। নিজেদের ঘরের মাঠে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস।

কাগজে-কলমে এবারও শিরোপা জেতার মতো দলই গড়েছে বসুন্ধরা। অন্যদিকে এবার চ্যাম্পিয়নশিপ লিগের রানার্সআপ হয়ে দীর্ঘদিন পর প্রিমিয়ার লিগে ফিরেছে উত্তর বারিধারা ক্লাব। খর্বশক্তির ক্লাবটির সঙ্গেই কঠিন লড়াই করতে হয়েছে কিংসদের। একঝাঁক জাতীয় দলের ফুটবলার। আর ভালোমানের বিদেশি। নিঃসন্দেহে মৌসুমের সেরা দলটি গড়েছে বসুন্ধরা কিংস। কিন্তু ম্যাচের শুরু থেকেই কলিন্দ্রেস-নিকোলাসদের বোতল বন্দি করে রাখে বারিধারার ডিফেন্ডাররা। যে কারণে বসুন্ধরার ফুটবলারদের আক্রমণ থেমে যেতে থাকে বারিধারার বক্সে। ৫-৬ জন মিলে বক্সে জটলা তৈরি করে আটকে রাখেন কলিন্ড্রেসদের। তাই শুরু থেকেই সুবিধা করতে পারছিল না অস্কার ব্রম্নজেনের শিষ্যরা। ম্যাচের ১৬ মিনিটে বা প্রান্ত থেকে তপু বর্মণের শট অল্পের জন্য জড়ায়নি জালে। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২) দলীয় অধিনায়ক কলিন্ড্রেসের কর্নার বক্সে রিসিভ করতে ব্যর্থ হন তার সতীর্থরা। ফলে আরও একটা গোলের সুযোগ হাতছাড়া হয় বসুন্ধরার। প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিশ্রামে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধেও চেষ্টার কমতি রাখেনি বসুন্ধরা। কিন্তু নিজেদের ঘরের মাঠেই গোল আদায় করে নিতে পারছিলেন না। উল্টো বারিধারাও মাঝে মধ্যেই চাপের মধ্যে ফেলেছে বসুন্ধরার গোলরক্ষককে। ৫৩ মিনিটে বারিধারার গাম্বিয়ান ডিফেন্ডার ল্যান্ডিং ডার্বোয়ে ফ্রি কিক পেলেও বল বক্সে পাঠাতে ব্যর্থ হন। ৬৬ মিনিটে ডান প্রান্তে ফ্রি কিক পায় বসুন্ধরা। আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস দেলমন্তের স্পট কিক বক্সে থেকে হেডে ক্লিয়ার করেন প্রতিপক্ষের এক ডিফেন্ডার। এরমধ্যেই বসুন্ধরা পর পর দুটি কর্নার পেলেও তাদের আক্রমণ ব্যর্থ হয়েছে বারিধারার বক্সে এসে। ৭৮ মিনিটে আবারও বক্সের খুব কাছে ফ্রি কিক পায় বসুন্ধরা। কিন্তু এবার বারিধারার রক্ষণ দেয়ালই ভেদ করতে পারেননি বিশ্বকাপার কলিন্ড্রেস। ৮৫ মিনিটে বারিধারার নিশ্চিত গোল ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষ। পরের মিনিটেই ম্যাচে লিড নিতে সক্ষম হয় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। ৮৬ মিনিটে নিজেদের মধ্যে বল আদান প্রদান করতে করতে বারিধারার অর্ধে ঢুকে পড়েন বসুন্ধরার ফুটবলাররা। সতীর্থর পাস থেকে প্রায় ফাকায় বল পেয়ে জালে ঠেলে দেন কলিন্ডেস (১-০)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় বসুন্ধরার। আজ প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে দুপুর ৩.১৫ মিনিটে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে