logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

আরেক দফা পিছিয়ে গেল নারী লিগ

দেশের সুনাম বয়ে আনেন নারী ফুটবলাররা। কিন্তু তাদের দুঃখ মাঠে নারী লিগ না থাকা। দীর্ঘদিন পর এবার আবারো হতে যাচ্ছে নারী ফুটবল লিগ। তবে বাস্তবে সেটি কবে হবে তা নিয়েই রয়েছে শঙ্কা। আজ থেকে মাঠে গড়ানোর কথা ছিল বহুল কাঙ্ক্ষিত এই লিগের। কিন্তু আবারো পিছিয়ে গেল লিগের সময়। নতুন দিনক্ষণ অনুযায়ী ২২ ফেব্রম্নয়ারি থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই লিগ। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

দীর্ঘ ৬ বছর ঘরের মাঠে নারীদের লিগ নেই। আর সে কারণেই এবারের আসর নিয়ে এতটা আগ্রহ নারী ফুটবলারদের। দু'দফা দলবদল করেও যথাসময়ে খেলা মাঠে গড়াতে পারেনি বাফুফের মহিলা উইং। জানা গেছে, ১২ ফেব্রম্নয়ারি বর্ধিত দলবদলের সময় শেষ হলেও নিজেদের প্রস্তুত করতে বেশ কিছু ক্লাব আরও সময় চেয়েছে। যার প্রেক্ষিতে সাতদিন সময় বাড়ানো হয়েছে লিগের। এ প্রসঙ্গে সোহাগ বলেন, 'বেশ কটি ক্লাব নিজেদের প্রস্তুত করার জন্য আমাদের কাছে একমাস সময় চেয়ে আবেদন করেছে। তবে আমরা মাঠে খেলা গড়ানোর স্বার্থে একমাস না হলেও এক সপ্তাহ সময় দিয়েছি তাদের। ফলে ২২ ফেব্রম্নয়ারি থেকেই খেলা শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। নির্ধারিত সময়েই লিগ শুরু হবে বলে আমরা আশাবাদী।'

এবারের আসরে আটটি দল অংশ নিচ্ছে। এদের মধ্যে একমাত্র নামি ক্লাব বসুন্ধরা কিংস। চ্যাম্পিয়ন হওয়ার জন্য দলও গড়েছে তারা। বাকিরা অনেকটাই অপরিচিত। এগুলো হলো- এসি উত্তরবঙ্গ, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, নাসরিন স্পোর্টিং ক্লাব, কাচারিপাড়া একাদশ, কুমিলস্না ইউনাইটেড, স্বপ্নচূড়া অ্যান্ড আক্কেলপুর ফুটবল একাডেমি এবং স্পার্টান এমকে গ্যালাকটিকো সিলেট এফসি। তবে প্রথম দিকে খেলার কথা জানালেও শেষ দিকে এসে নাম প্রত্যাহার করে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে