logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

লরিয়াস পুরস্কার জিতলেন মেসি

২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এবার বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হলেন যুগ্মভাবে

লরিয়াস পুরস্কার জিতলেন মেসি
আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি -ফাইল ফটো
প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস পুরস্কার জিতেছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে যুগ্মভাবে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন আর্জেন্টাইন এই খুদে জাদুকর। বার্লিনে সোমবার রাতে জমকালো এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পুরস্কারের ২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এবার বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হলো যুগ্মভাবে।

এর আগে পাঁচবার পুরস্কারের জন্য মনোনীত হলেও জিততে পারেননি মেসি। গত ডিসেম্বরে রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি'অর জিতেন তিনি। গত মৌসুমে স্পেনের শীর্ষ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফির সঙ্গে ইউরোপিয়ান লিগগুলোর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শুও ওঠে তার হাতে।

তৃতীয়বারের মতো বর্ষসেরা নারী ক্রীড়াবিদ হয়েছেন সিমোনে বাইলস। এর আগে ২০১৭ ও ২০১৯ সালে পুরস্কারটি জিতেছিলেন তিনি। বর্ষসেরা দল নির্বাচিত হয়েছে দক্ষিণ আফ্রিকার রাগবি দল। গত বছর জাপানে তৃতীয় বারের মতো বিশ্বকাপ জেতা দলটি পেছনে ফেলেছে লিভারপুল ও বিশ্বকাপজয়ী যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দলকে। আর দর্শকদের ভোটে গত দুই দশকের 'বেস্ট স্পোর্টিং মোমেন্ট'-এর পুরস্কার পেয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

এবারই প্রথম লরিয়াস বর্ষসেরা পুরস্কার যৌথভাবে জিতেছেন লিওনেল মেসি ও ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন। আর এই দুজনের রেকর্ড গড়ার রাতে আরেক কিংবদন্তি শচিন টেন্ডুলকারও সঙ্গী ছিলেন! গত ২০ বছরের সেরা ক্রীড়া মুহূর্তের পুরস্কারটি জিতেছেন শচিন। ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের পর টেন্ডুলকারকে ঘাড়ে তুলে 'ল্যাপ অব অনার' দিয়েছিল বিরাট কোহলি, হরভজন সিং ও ইউসুফ পাঠানরা। তাদের এই স্মরণীয় মুহূর্তটি লরিয়াস সেরা স্পোর্টিং মোমেন্ট হিসেবে পুরস্কৃত করেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে