logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

ইতালিয়ান সিরি'আ জমে উঠেছে

জমজমাট হয়ে উঠেছে ইতালিয়ান সিরি'আর শিরোপার লড়াই। কোনো দলই যেন শীর্ষে থেকে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না। শীর্ষে থাকা দলের ঘাড়েই নিঃশ্বাস ফেলছে আরেক দল। বর্তমান চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদোর দল জুভেন্টাস শীর্ষে থাকলেও তাদের ছেড়ে কথা বলছে না শিরোপার দৌড়ে থাকা লাজিও ও ইন্টার মিলান।

রোববার রাতে রোনালদোহীন জুভেন্টাসের ত্রাতার ভূমিকা পালন করেছেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। ব্রেসিয়ার বিপক্ষে বিশ্রাম দেওয়া হয় ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে জয় পেতে খুব বেশি বেগ পেতে হয়নি মাউরিসিও সারির দলকে। দিবালার ৩৮ মিনিটের ফ্রি কিক থেকে করা গোলে এগিয়ে যায় জুভেরা। এরপর ৭৫ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন হুয়ান কুয়ারদাদো। আর তাতেই নিশ্চিত হয় তুরিনের বুড়িদের শীর্ষস্থান।

২৪ ম্যাচ থেকে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে জুভেন্টাস। কিন্তু নিকট প্রতিপক্ষরা খুব একটা পিছিয়ে নেই। সমান ম্যাচে ৫৬ ও ৫৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে লাজিও ও ইন্টার মিলান। তবে জুভেন্টাস যে জয় পাবে তা অনেকটা অনুমেয়ই ছিল। তাই তো নজর ছিল লাজিও আর ইন্টার মিলানের ম্যাচের দিকে। এই ম্যাচে মুখোমুখি সিরি'আর ২য় এবং ৩য় স্থানে থাকা দুই দলের। ম্যাচে ইন্টার মিলান জয় পেলেই জুভেকে টপকে উঠে আসতো শীর্ষে। পয়েন্ট সমান হলেও রোনালদোদের থেকে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে শীর্ষে উঠে আসতো ইন্টার মিলান।

কিন্তু লাজিওর ভাবনায় ছিল অন্য কিছু। তাই তো সোমবার রাতের ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও ঘরের মাঠে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিয়েই সিরি'আর দ্বিতীয় স্থান পোক্ত করেছে। ম্যাচের ৪৪তম মিনিটে অ্যাশলে ইয়ংয়ের গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। আর বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে চলতি মৌসুমে লিগে নিজের ২৬তম গোল করেন কাইরো ইম্মোবিল। এরপর ইন্টারের ওপর জেঁকে বসে স্বাগতিকরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে