logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৮ ও ২১ মার্চ শেরেবাংলা স্টেডিয়ামে হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি২০ ম্যাচ। যেখানে এশিয়া একাদশের হয়ে প্রতিনিধিত্ব করবেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউলস্নাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও লিটন দাস।

মিরপুরে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এশিয়া একাদশের স্কোয়াড সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। জানান, ভারতের চার ক্রিকেটারের নাম পাঠিয়েছে বিসিসিআই। তারা হলেন, ঋশভ পান্ত, কুলদ্বীপ যাদব, শেখর ধাওয়ান ও মোহাম্মদ সামি। বিরাট কোহলি আসবেন কি না সেটি নিশ্চিত করতে পারেননি বিসিবি সভাপতি। একটি ম্যাচের জন্য হলেও দেখা যেতে পারে লোকেশ রাহুলকে।

শ্রীলংকা থেকে আসবেন লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরা। আফগানিস্তান থেকে রশিদ খান ও মুজিব-উর রহমান। নেপাল থেকে এশিয়া একাদশে থাকছেন সন্দীপ লামিচানে। পিএসএল চলার কারণে পাকিস্তানের খেলোয়াড়দের আসার সম্ভাবনা কম।

বাংলাদেশের খেলোয়াড়দের ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, 'যেহেতু দুটি ম্যাচ আছে, একটা ম্যাচে যদি বেশি খেলোয়াড় খেলাতে নাও পারি আরেক ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে বেশ কয়েকজনকেই খেলাতে পারব। তামিম, মুশফিক তো নিশ্চিত। এদের থাকার ব্যাপারে কোনো সন্দেহ নেই। আরও দুজন আছে একজন মাহমুদউলস্নাহ, আরেকজন মুস্তাফিজ। আরেকজন নিয়ে ওদের সঙ্গে কথা হচ্ছে সে হলো লিটন দাস।'

'কে ওপেন করবে না করবে, পজিশনে ওপর অনেককিছু নির্ভর করবে। এমন না যে আমাদের সবচেয়ে ভালো খেলোয়াড়রাই খেলতে পারবে। ওই জায়গায় অন্য দেশের আরেকটু ভালো খেলোয়াড় থাকলে। আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।'

এশিয়া একাদশ স্কোয়াড : লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, বিরাট কোহলি, লিটন দাস, ঋশভ পান্ত, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউলস্নাহ, সন্দীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ শামি, কুলদ্বীপ যাদব ও মুজিব উর রহমান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে