logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

বিশ্বকাপ নিয়ে গুঞ্জন উড়িয়ে দিল আইসিসি

বিশ্বকাপ নিয়ে গুঞ্জন উড়িয়ে দিল আইসিসি
আগামী ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি২০ বিশ্বকাপ। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। হাতে অনেকটা সময় আছে। তবে করোনাভাইরাসের প্রকোপ যেভাবে বাড়ছে, তাতে ভরসা পাওয়া যাচ্ছে না।

অস্ট্রেলিয়া এই করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে অন্যতম। অস্ট্রেলিয়ান সরকার পরিস্থিতি সামাল দিতে ছয় মাসের লকডাউন ঘোষণা করেছে। এই সময় আরও বাড়তে পারে।

ফলে অনেকেই মনে করছেন, এবারের টি২০ বিশ্বকাপটি আর মাঠে গড়ানো সম্ভব হবে না। করোনার তান্ডবে বাতিলই করতে হবে টুর্নামেন্ট। তবে এমন গুঞ্জনকে বাতাসেই উড়িয়ে দিল আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এখনো বলছে, শিডিউল অনুযায়ীই শুরু হবে টুর্নামেন্ট।

আইসিসি এক বিবৃতিতে বলেছে, 'চলমান করোনাভাইরাস সংকট নিয়ে বলতে হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২০, স্থানীয় আয়োজক কমিটি অবস্থা নিবিড় পর্যবেক্ষণে রেখেছে। সেটা চলবে। আইসিসি পুরুষ টি২০ বিশ্বকাপটি ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়ার সাতটি ভেনু্যতে হওয়ার কথা। আমাদের পরিকল্পনা হলো, শিডিউল অনুযায়ীই চালিয়ে যাওয়ার।'

তবে আইসিসি যতই বলুক, যদি পরিস্থিতির উন্নতি না হয়, তবে এ বছরের আসরটি বাতিল হয়ে যেতে পারে। সম্প্রতি এমন কথাও শোনা গেছে, আইসিসি এই টুর্নামেন্টটি ২০২২ সালে নিয়ে যাওয়ার কথা ভাবছে। কেননা আগামী বছর ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপের আরেকটি আসর। তাই ফাঁকা জায়গাও নেই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে