বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সামাজিক দূরত্ব মানছেন না মরিনহো!

ক্রীড়া ডেস্ক
  ০৯ এপ্রিল ২০২০, ০০:০০
টটেনহামের কোচ হোসে মরিনহো -ওয়েবসাইট

যেসব দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে তার মধ্যে অন্যতম যুক্তরাজ্য। এখন পর্যন্ত মারা গেছে ৬ হাজারের বেশি মানুষ। আক্রান্ত ছাড়িয়েছে ৫৫ হাজার। তাই সংক্রমণ রোধে যেখানে লকডাউন চলছে, সেখানে সামাজিক দূরত্বের কোনো তোয়াক্কা-ই করছেন না টটেনহাম কোচ হোসে মরিনহো! করোনার প্রকোপে এখন সব ফুটবলই বন্ধ ইংল্যান্ডে। কিন্তু একটি ভিডিওতে দেখা গেছে এই করোনাকালেও দলের অনেককে নিয়ে অনুশীলন চালিয়ে যাচ্ছেন পর্তুগিজ এই কোচ।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় গোটা ইংল্যান্ডে অবরুদ্ধ ব্যবস্থা কার্যকরের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। প্রত্যেককেই সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। কিন্তু সে নির্দেশ অমান্য করে দলের কিছু খেলোয়াড়কে নিয়ে অনুশীলন করতে দেখা গেছে টটেনহ্যাম হটস্পার কোচ হোসে মরিনহোকে। মঙ্গলবার ভাইরাল হওয়া একটি ভিডিও ফুটেজে দেখা যায়, পাশাপাশি অবস্থান করা কিছু খেলোয়াড়কে অনুশীলন করাচ্ছেন পর্তুগিজ এই কোচ। নর্থ লন্ডনের একটি পার্কে তার সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে এনদোম্বেলেকে। এ দুজনই নন, নিরাপদ দূরত্ব না মেনে একই পার্কে অনুশীলন করতে দেখা গেছে দলের আরও অনেককেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি পোস্ট করেন আর্সেনালের এক সমর্থক। ভিডিওতে দেখা যায়, উত্তর লন্ডনের হ্যাডলি কমনে টটেনহ্যামের ডিফেন্ডার ডেভিনসন সানচেজ, রায়ান সেসেনিয়ন এবং টঙ্গি ডমবেলে অনুশীলন করছেন। আর তাদের নির্দেশনা দিচ্ছেন মরিনহো। ভিডিওটি পোস্ট করে ওই আর্সেনাল ভক্ত ক্যাপশনে লিখেছিলেন, 'হ্যাডলি কমনে আজ স্পার্সের ম্যানেজার ও খেলোয়াড়রা অনুশীলন করেছেন। এই মুহূর্তে এটা করে তাদের নিজেদের কোনো উপকার হচ্ছে বলে আমার মনে হয় না।'

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়ে ইংল্যান্ড সরকারের আদেশ অনুযায়ী, একজনকে আরেকজনের কাছ থেকে সবসময় কমপক্ষে দুই মিটার দূরে থাকতে হবে। আর ঘরের বাইরে অনুশীলনের ক্ষেত্রে সর্বোচ্চ দুইজন একসঙ্গে শরীরচর্চা করতে পারবেন। তবে অবশ্যই সে দুজনকে একই পরিবারের সদস্য হতে হবে। কিন্তু টটেনহামের খেলোয়াড়রা একই পরিবারের নন। আর এ কারণে তারা আইনি ঝামেলায়ও পড়তে পারেন বলে সংবাদ প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য সান।

আরেক ইংলিশ দৈনিক ইভিনিং স্ট্যান্ডার্ডের অভিজ্ঞ সাংবাদিক ড্যান কিলপ্যাট্রিক দাবি করেছেন, আইন ভাঙেননি মরিনহোরা। সানচেজ, সেসেনিয়ন এবং ডমবেলেরা সবাই একই এলাকায় থাকেন বলেই একসঙ্গে অনুশীলন করেছেন। আর সামাজিক দূরত্বও ঠিকই বজায় রেখেছেন। অনুশীলনের নকশায় প্রত্যেককে আলাদাভাবে অনুশীলন করার কথা বলেছেন মরিনহোও।

তবে শুধু এই একটি ভিডিওই নয়, আরও বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশ হয়েছে তাদের। একটি ছবিতে দেখা যায়, স্পারদের জার্সি গায়ে খেলোয়াড়দের কৌশল দেখাছেন মরিনহো। আলাদা একটি ভিডিওতে দেখা যায়, সার্জি অরিয়ের তার এক বন্ধুকে নিয়ে রানিং করছেন। পাবলিক সেই পার্কে পাশাপাশি দৌড়াতে দেখা গেছে ডেভিনসন সানচেজ ও রায়ান সেসেগননকেও! ইন্সটাগ্রাগে জগিংয়ের একটি ভিডিও পোস্ট দিয়েছেন স্পার ফুলব্যাক সের্গে অরিয়ের। দেখা গেছে সামাজিক দূরত্ব মানেননি তিনি। অন্য আরেকজনকে সঙ্গে নিয়ে জগিং করছেন।

অথচ এই পরিস্থিতিতে দায়িত্বশীলতার পরিচয় দেওয়ার কথা তাদের-ই। যেখানে সামাজিক দূরত্ব মেনে চলাই অন্যতম পন্থা, সেখানে তাদের এমন কাজ ভুল উদাহরণ সৃষ্টি করছে। তাই টটেনহাম সবাইকে দায়িত্বের কথা স্মরণ করে দিয়ে সতর্ক করে দিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95777 and publish = 1 order by id desc limit 3' at line 1