logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

টুথপেস্ট কিনতে গিয়ে বিপাকে কোচ

ক্রীড়া ডেস্ক

টুথপেস্ট কিনতে হোটেলের বাইরে বের হওয়ার ফল ভোগ করতে হচ্ছে হেইকো হেরলিখকে। কোয়ারেন্টিনের নিয়ম ভাঙায় জার্মান বুন্দেসলিগা ফের শুরু হওয়ার দিনে ডাগআউটে থাকতে পারবেন না তিনি। তাকে ছাড়াই ঘরের মাঠে ভলফসবুর্গের বিপক্ষে খেলতে নামতে হবে অগসবুর্গকে।

করোনাভাইরাসের কারণে গেল মার্চে স্থগিত হয়ে গিয়েছিল বুন্দেসলিগা। পরিস্থিতির উন্নতি হওয়ায় প্রায় দুই মাস পর ফের চালু হতে যাচ্ছে আসরটি। ইউরোপের শীর্ষ ফুটবল লিগগুলোর মধ্যে এটিই সবার আগে মাঠে ফিরছে। প্রথম দিনে আজ শনিবার অনুষ্ঠিত হবে ছয়টি ম্যাচ। মাঠে নামবে ১২টি দল। তাদের মধ্যে হেরলিখের ক্লাব অগসবুর্গও আছে। কিন্তু পরম আকাঙ্ক্ষিত মুহূর্তটিতে ডাগআউটে দাঁড়ানো হচ্ছে না হেরলিখের।

বৃহস্পতিবার অগসবুর্গ এক বিবৃতিতে বলেছে, হোটেল ছেড়ে বের হওয়ায় জার্মান ফুটবল লিগের বিশেষ টাস্কফোর্সের নিয়ম ভঙ্গ করেছেন হেরলিখ। হেরলিখ ভুল স্বীকার করে বলেন, 'আমার টুথপেস্ট শেষ হয়ে গিয়েছিল এবং আমি সুপারমার্কেটে গিয়েছিলাম।... আমি হোটেল থেকে বের হয়ে ভুল করেছি। আমি হোটেল ছাড়ার সময় এবং হোটেলে ঢোকার সময় পরিষ্কার-পরিচ্ছন্নতার সমস্ত নিয়মকানুন অনুসরণ করেছি। কিন্তু আমি আসলে এটা করতে পারি না।'

৪৮ বছর বয়সি এই জার্মান কোচ যোগ করেন, 'এই ভুলের কারণে আমি গতকাল (শুক্রবার) দলের প্রশিক্ষণে নেতৃত্ব দেব না এবং শনিবার ভলফসবুর্গের বিপক্ষে ম্যাচেও দায়িত্ব পালন করব না।' গেল মার্চে অগসবুর্গের কোচ নির্বাচিত হন হেরলিখ। কিন্তু এর পরপরই করোনাভাইরাসের প্রাদুর্ভাবে খেলা বন্ধ হয়ে যায়। তাই ভলফসবুর্গের বিপক্ষে এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো অগসবুর্গের ডাগআউটে দাঁড়ানোর কথা ছিল তার। কিন্তু টুথপেস্ট কিনতে গিয়ে বিপদ ডেকে এনেছেন তিনি।

উলেস্নখ্য, দলের সঙ্গে যোগ দেওয়ার আগে দুবার করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে হেরলিখকে। প্রতিবার নেগেটিভ প্রমাণিত হলে তবেই আবার দায়িত্ব পালন করার অনুমতি

পাবেন তিনি।

লিগ ফের শুরুর জন্য মরিয়া মরিনহো

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমায় সম্প্রতি আবার ফুটবল ফেরানোর কার্যক্রম শুরু করেছে বিভিন্ন দেশের লিগ কর্তৃপক্ষরা। কদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগও ফেরার ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১ জুন থেকে ফের শুরু হতে পারে বিশ্বের অন্যতম শীর্ষ এ লিগ। তবে এখনই মাঠে ফেরার জন্য তর সইছে না টটেনহাম হটস্পার্সের পর্তুগিজ কোচ হোসে মরিনহোর।

ফুটবল ফেরা নিয়ে পক্ষে বিপক্ষে নানা মত থাকলেও শুরু থেকেই মৌসুম শেষ করার পক্ষেই কথা বলছেন মরিনহো। ফুটবলের স্বার্থে বন্ধ দরজায়, দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার পক্ষে কথা বলেন তিনি। তার ওপর সাম্প্রতিক সময়ে বেশ কিছু লিগ শুরুর ঘোষণা দেওয়া হয়েছে। জার্মানিতে তো আর দুদিন পরেই মাঠে ফুটবল ফিরছে। এসব দেখে মাঠে ফেরার জন্য রীতিমতো মরিয়া এ পর্তুগিজ কোচ।

ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুম ফের শুরু করা প্রসঙ্গে গত বুধবার হওয়া লিগ কর্তৃপক্ষের সঙ্গে ম্যানেজারদের আলোচনা সভায় ছিলেন মরিনহোও। সে আলোচনায় তার অবস্থান জানতে চাইলে তিনি বলেন, 'আমি কোনো বিলম্বের জন্য বলিনি। আমি প্রশিক্ষণ দিতে চাই এবং নিরাপদ হলে দ্রম্নত প্রিমিয়ার লিগে নামার জন্য মরিয়া হয়ে আছি। বিশেষ কওে, যখন আমরা অন্য লিগগুলো মাঠে ফেরানোর জন্য প্রস্তুতি নিচ্ছি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে