শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বিনিয়োগ বাড়াচ্ছে সফটব্যাংক

যাযাদি ডেস্ক
  ০১ জুলাই ২০১৮, ০০:০০

সফটব্যাংক গ্রæপ করপোরেশনের প্রধান নিবার্হী ম্যাসাওশি সন যুক্তরাষ্ট্রে তার প্রতিশ্রæত বিনিয়োগ বাড়িয়ে ৭ হাজার ২০০ কোটি ডলারে উন্নীত করছে বলে জানিয়েছেন মাকির্ন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বৃহস্পতিবার উইসকনসিনে ফক্সকনের উৎপাদন অবকাঠামোয় এক অনুষ্ঠানে ট্রাম্প একথা বলেন। এ সময় ম্যাসাওশি সন ও ফক্সকনের চেয়ারম্যান টেরি গো উপস্থিত ছিলেন। খবর রয়টাসর্।

এর আগে ম্যাসাওশি সন যুক্তরাষ্ট্রে ৫ হাজার কোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রæতি দিয়েছিলেন। তার নতুন বিনিয়োগ সম্পকের্ ডোনাল্ড ট্রাম্প বিস্তারিত কিছু জানাননি। ট্রাম্প বলেন, তার ৫ হাজার কোটি ডলারের বিনিয়োগ ৭ হাজার ২০০ কোটি ডলার হবে। তবে এটাই তার শেষ নয়।

ওই অনুষ্ঠানে ম্যাসাওশি সনও বক্তব্য রাখেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্রে ৭ হাজার ২০০ কোটি ডলারের বিনিয়োগ সম্পকের্ কিছু বলেননি। এ ব্যাপারে সফটব্যাংকের বক্তব্যও পাওয়া যায়নি।

২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নিবাির্চত হওয়ার পর তার সঙ্গে দেখা করেন ম্যাসাওশি সন। ওই সময়ে তিনি যুক্তরাষ্ট্রে ৫ হাজার কোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রæতি দেন। এতে ৫০ হাজার কমর্সংস্থান সৃষ্টি হবে বলে জানানো হয়। ম্যাসাওশি সনের এ বিনিয়োগ অভীপ্সাকে নিবার্চনে জয়লাভের সরাসরি ফল বলে দাবি করেছিলেন ট্রাম্প।

টোকিওভিত্তিক সফটব্যাংক গ্রæপ ও এর ভিশন ফান্ড বিশ্বের বৃহত্তম প্রাইভেট ইকুইটি ফান্ড। গত মে মাসে তারা ৯ হাজার ৩০০ কোটি ডলারের বেশি অথর্ সংগ্রহ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে