বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২০ বছরে পা রাখল প্রিমিয়ার ব্যাংক

যাযাদি রিপোটর্
  ২৬ অক্টোবর ২০১৮, ০০:০০
প্রিমিয়ার ব্যাংকের প্রধান কাযার্লয়ে বৃহস্পতিবার প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে কেক কাটেন ব্যাংকটির চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল Ñযাযাদি

১৯তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করে ২০ বছরে পা রাখল বেসরকারি খাতের প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। গতকাল ব্যাংকের প্রধান কাযার্লয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করে ব্যাংকটি।

উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পষের্দর চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকটির উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবার্হী এম রিয়াজুল করিম (এফসিএমএ) এবং ব্যাংকের অন্যতম পরিচালক জামাল জি আহমেদ।

এইচ বি এম ইকবাল বলেন, উন্নয়নের ৭৮ শতাংশ ব্যাংকিং খাতের অবদান। একটি ব্যাংক কোনো কারণে খারাপ করলে গোটা ব্যাংক ব্যবস্থা নিয়ে নেতিবাচক মন্তব্য করা হয়। এতে সামগ্রিক খাত ক্ষতিগ্রস্ত হয়। ঢালাও মন্তব্য করা উচিত নয়। এ সময় তিনি ব্যাংকের সুশাসনের বিষয়ে বলেন, তারা পষের্দর পক্ষ থেকে ম্যানেজমেন্টকে বলেছেন কোনো ধরনের অনিয়ম করা যাবে না। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী বলেন, আগামীতে এসএমই, এমএসএমএ ঋণে বেশি গুরুত্ব দেবে ব্যাংক। করপোরেট ব্যাংকিং থেকে বেরিয়ে অন্তভুির্ক্তমূলক ব্যাংকিংয়ে গুরুত্বারোপ করছেন। বতর্মানে প্রায় ৬০ শতাংশ মানুষ ব্যাংকিং চ্যানেলের বাইরে রয়েছে। তাদের ব্যাংকে আনতে চাই।

তিনি খেলাপি ঋণকে ক্যান্সারের সঙ্গে তুলনা করে বলেন, খেলাপি কমানোর জন্য ঋণের আকার ছোট করতে হবে। ঋণের টাকা কোথায় যাচ্ছে তার গতিপথ অনুসরণ করতে হবে। বতর্মানে বড় বড় গ্রাহকের কাছে বড় অংকের ঋণ দেয়ার কারণে খেলাপি বেশি হচ্ছে। এ কারণেই আমরা অন্তভুির্ক্তমূলক ব্যাংকিংয়ে জোর দিচ্ছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<19394 and publish = 1 order by id desc limit 3' at line 1