শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লভ্যাংশ দেবে ১৫ প্রতিষ্ঠান

যাযাদি রিপোটর্
  ২৭ অক্টোবর ২০১৮, ০০:০০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭টি কোম্পানির পরিচালনা পষর্দ ২০১৭-১৮ হিসাববছরের আথির্ক প্রতিবেদন পযাের্লাচনা করে লভ্যাংশের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১৫টি কোম্পানির পষর্দ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে বেক্সিমকো গ্রæপের দুটি প্রতিষ্ঠানের পরিচালনা পষর্দ লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠান দুটি হলো- বেক্সিমকো সিনথেটিকস ও শাইনপুকুর সিরামিক। বৃহস্পতিবার প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পষর্দ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া কোম্পানিগুলোর মধ্যে রয়েছে মুন্নু গ্রুপের মুন্নু জুট স্টাফলাসর্, মুন্নু সিরামিক, আরএন স্পিনিং, ইন্দো-বাংলা ফামাির্সউটিক্যালস, মেট্রো স্পিনিং, আনলিমাইয়ানর্, নূরানী ডাইং, আইটি কনসালটেন্টস, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, সিভিও পেট্রোকেমিক্যাল, বেক্সিমকো ফামার্, নাহি অ্যালুমিনিয়াম, হামিদ ফেব্রিক্স এবং ম্যাকসন্স স্পিনিং।

মুন্নু জুট স্টাফলাসর্ : কোম্পানিটি ৩৫০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য বাষির্ক সাধারণ সভা ৬ ডিসেম্বর ও রেকডর্ ডেট ১৫ নভেম্বর নিধার্রণ করা হয়েছে। প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ টাকা ৭৪ পয়সা। আর শেয়ারপ্রতি নেট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৩০ পয়সা।

মুন্নু সিরামিক : কোম্পানিটি ৩০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ৬ ডিসেম্বর ও রেকডর্ ডেট ১৫ নভেম্বর নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ২ টাকা ১১ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ৯১ টাকা ৪৬ পয়সা।

আরএন স্পিনিং : কোম্পানিটি ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য ২০ নভেম্বর রেকডর্ ডেটএবং ২৩ ডিসেম্বর এজিএম নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৫৮ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৩৪ পয়সা।

ইন্দো-বাংলা ফামার্ : কোম্পানিটি ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ৬ ডিসেম্বর ও ১৫ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ১৯ পয়সা।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ১৭ ডিসেম্বর ও ২৫ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৯ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৩ পয়সা।

আনলিমাইয়ানর্ : কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য এজিএম ২০ ডিসেম্বর ও ২০ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৫৫ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৬ পয়সা।

নূরানী ডাইং: কোম্পানিটি ২ শতাংশ নগদ ও ১১ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ২০ ডিসেম্বর ও ১১ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫০ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ টাকা ১০ পয়সা।

আইটি কনসালটেন্টস: কোম্পানিটি ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ১৬ ডিসেম্বর ও ১৫ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ১৪ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ১৬ পয়সা।

ফরচুন সুজ: কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ২০ ডিসেম্বর ও ২২ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৯ পয়সা।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটি ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ২২ ডিসেম্বর ও ২৬ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ৭২ টাকা ৪৩ পয়সা।

সিভিও পেট্রোকেমিক্যাল: কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য এজিএম ২০ ডিসেম্বর ও ২২ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ২৬ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৮ পয়সা।

বেক্সিমকো ফামার্: কোম্পানিটি সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য এজিএম ২২ ডিসেম্বর ও ২৬ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৬ টাকা ৩১ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৬ টাকা ৮৩ পয়সা।

নাহি অ্যালুমিনিয়াম: কোম্পানিটি ৭ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ জন্য এজিএম ২৪ ডিসেম্বর ও ২০ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৩ টাকা ৮ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৮ পয়সা।

হামিদ ফেব্রিক্স: কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য এজিএম ২৭ ডিসেম্বর ও ২৬ নভেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৯ টাকা ৩৫ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য এজিএম ৬ ফেব্রুয়ারি ও ৫ ডিসেম্বর রেকডর্ ডেট নিধার্রণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৪৯ পয়সা। আর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ১০ পয়সা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<19495 and publish = 1 order by id desc limit 3' at line 1