শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৭০০ কোটি টাকার বন্ড ছাড়বে ফাস্টর্ সিকিউরিটি ইসলামী ব্যাংক

যাযাদি রিপোটর্
  ২৭ অক্টোবর ২০১৮, ০০:০০

ফাস্টর্ সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পষর্দ ৭০০ কোটি টাকার বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিটি সম্পূণর্ অবসায়নযোগ্য নন-কনভাটের্বল মুদরাবা সাব-অডিের্নটেড বন্ড ইস্যু করবে। এই বন্ডের মেয়াদ হবে সাত বছর। টায়ার-২ মূলধন বৃদ্ধি ও ব্যাসেল-৩ শতর্ পূরণ করতে বন্ড ইস্যু করবে ব্যাংকটি। এ জন্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নেয়া হবে।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ফাস্টর্ সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯৭ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৩ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৮ পযর্ন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৬০ পয়সায়। ২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি। গেল হিসাব বছরে তাদের ইপিএস হয়েছে ১ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৯৮ পয়সা।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ফাস্টর্ সিকিউরিটি ইসলামী ব্যাংক। এর আগে ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ব্যাংকটি। ২০০৮ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা, পরিশোধিত মূলধন ৭৮৪ কোটি ৯ লাখ ৯০ হাজার টাকা। রিজাভর্ ৩৯২ কোটি ৯৮ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩৭ দশমিক ২২ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, ১২ দশমিক ৯৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৪ দশমিক ৮৭ শতাংশ বিদেশি বিনিয়োগকারী এবং বাকি ৪৪ দশমিক ৯৪ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<19497 and publish = 1 order by id desc limit 3' at line 1