শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পঁাচ কাযির্দবস পর ঊধ্বর্মুখী পুঁজিবাজার

যাযাদি রিপোটর্
  ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

টানা পঁাচ কাযির্দবস পতনের পর বুধবার দেশের শেয়ারবাজারে ঊধ্বর্মুখিতার দেখা মিলেছে। এদিন দুই বাজারেই সবকটি মূল্যসূচকের উত্থান হয়েছে। সেই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণও। পাশাপাশি লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ২০৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। বিপরীতে দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে ৮০টি প্রতিষ্ঠান। আর অপরিবতির্ত রয়েছে ৪৯টির দাম। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের এমন দাম বাড়ায় ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩৭ পয়েন্ট কমে ৫ হাজার ২৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ সূচক আগের দিনের তুলনায় ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০৭ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫৩ পয়েন্টে অবস্থান করছে। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার। আগের কাযির্দবসে লেনদেন হয়েছিল ৪৪০ কোটি ৩ লাখ টাকার শেয়ার। সে হিসাবে লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৪৫ লাখ টাকা।

টাকার অংকে ডিএসইতে গতকাল সব থেকে বেশি লেনদেন হয়েছে এসকে ট্রিমসের শেয়ার। এদিন কোম্পানিটির ২০ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা সায়হাম টেক্সটাইলের শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৪১ লাখ টাকার। আর ১৮ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ভিএফএস থ্রেড ডাইং। লেনদেনে এরপর রয়েছে- বিবিএস কেবলস, ইন্ট্রাকো রিফুয়েলিং, সমিট পাওয়ার, পেনিনসুলা চিটাগাং, ইনটেক লিমিটেড, শাশা ডেনিম এবং মুন্নু সিরামিক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাবির্ক মূল্যসূচক সিএসসিএক্স ৫৪ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৭৩৫ পয়েন্টে অবস্থান করছে। বুধবার বাজারটিতে লেনদেন হয়েছে ২১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। লেনদেন হওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দাম বেড়েছে ১৩৫টির। বিপরীতে দাম কমেছে ৮৪টির। আর অপরিবতির্ত রয়েছে ২৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21400 and publish = 1 order by id desc limit 3' at line 1