শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বোনাস লভ্যাংশ বিও হিসাবে পাঠিয়েছে রহিম টেক্সটাইল

যাযাদি রিপোটর্
  ২৭ জানুয়ারি ২০১৯, ০০:০০

সবের্শষ হিসাব বছরের বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠিয়েছে রহিম টেক্সটাইল মিলস লিমিটেড। এছাড়া নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছে এ কোম্পানি।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে রহিম টেক্সটাইল। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫০ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৪০ টাকা ৯১ পয়সা।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে রহিম টেক্সটাইল। ওই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬ টাকা ৬১ পয়সা।

এদিকে, চলতি হিসাব বছরের প্রথম দুই প্রান্তিকে রহিম টেক্সটাইলের ইপিএস আগের বছরের একই সময়ের চেয়ে প্রায় দ্বিগুণে উন্নীত হয়েছে। জুলাই-ডিসেম্বর সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ২৯ পয়সা। জানা গেছে, অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের প্রথমাধের্ রহিম টেক্সটাইলের ইপিএস হয়েছে ৫ টাকা ১৯ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ৯৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর) সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৫ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭৫ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দঁাড়িয়েছে ৪০ টাকা ৫৬ পয়সা। এর আগে প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয় ২ টাকা ২৫ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৩০ পয়সা।

জানা গেছে, রহিম টেক্সটাইল মিলস লিমিটেডের ঋণমান দীঘের্ময়াদে ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<34036 and publish = 1 order by id desc limit 3' at line 1