logo
সোমবার ২৫ মার্চ, ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ১৬ মার্চ ২০১৯, ০০:০০  

নিউ লাইন ক্লোথিং আইপিওতে ২৭ দশমিক ৭৪ গুণ আবেদন

নিউ লাইন ক্লোথিং আইপিওতে ২৭ দশমিক ৭৪ গুণ আবেদন
প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) চাহিদার বিপরীতে ২৭ দশমিক ৭৪ গুণ আবেদন জমা পড়েছে নিউ লাইন ক্লোথিং লিমিটেডে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানির আইপিওতে মোট ১১ লাখ ৩৯ হাজার ৮৯৫টি আবেদন জমা পড়েছে। এসব আবেদনের মূল্য দাঁড়িয়েছে ৮৩২ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকা, যা চাহিদার ২৭ দশমিক ৭৪ ?গুণ বেশি।

মোট আবেদনের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন পড়েছে ১১ লাখ ৩৮ হাজার ৯৯৬টি। এসব আবেদনের মূল্য ৫৬৯ কোটি ৫২ লাখ ৩৫ হাজার টাকা। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আবেদন জমা হয়েছে ৮৯৯টি আবেদন। এসব আবেদনের মূল্য ২৬২ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

চাহিদার বিপরীতে বেশি আবেদন জমা পড়ায় কোম্পানিটি লটারির মাধ্যমে বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ দেবে। আর এ লক্ষ্যে আগামী ২৪ মার্চ সকাল ১০টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হবে।

এর আগে নিউ লাইনের আইপিওতে আবেদন ১৮ ফেব্রম্নয়ারি থেকে শুরু করে ২৮ ফেরুয়ারি পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু পরে কোম্পানির আইপিও আবেদন জমা দেয়ার সময় এক দিন বাড়ানো হয়েছিল। পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করার কথা রয়েছে কোম্পানির। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। বাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০ টাকা ৫২ পয়সা।

বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড কোম্পানিটির ইসু্য ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত আছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে