logo
বৃহস্পতিবার ২৩ মে, ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১১ মে ২০১৯, ০০:০০  

মুন্নু সিরামিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চায় ডিএসই

ঘোষণা দিয়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিকের কর্পোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন শেয়ার বিক্রি না করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা নিতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ জন্য প্রতিষ্ঠানটির প্রধান নিয়ন্ত্রণ কর্মকর্তা (সিআরও) একেএম জিয়াউল হাসান খানকে সার্বিক বিষয় ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় সুপারিশের দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে প্রতিষ্ঠানিটির শেয়ারহোল্ডার পরিচালক মো. রকিবুর রহমান জানিয়েছে। ডিএসই সূত্র জানা গেছে, গত ১১ মার্চ মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন ডিএসইর মাধ্যমে মুন্নু সিরামিকের ২৮ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দেয়। মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কাছে কোম্পানির মোট ১ কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৩৩০টি শেয়ার রয়েছে।

৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে ওই শেয়ার বিক্রি করা হবে বলে ঘোষণায় উলেস্নখ করা হয়।

তবে অদৃশ্য কারণে ঘোষণা দেয়ার পর ৩০ কার্যদিবস পার হলেও মুন্নু সিরামিকের এই কর্পোরেট পরিচালক শেয়ার বিক্রি করেননি।

ডিএসইর পরিচালক মো. রকিবুর রহমান বলেন, ঘোষণা দেয়ার পর ৩০ কার্যদিবসের মধ্যে শেয়ার বিক্রি না করা মারাত্মক অপরাধ। এ জন্য মুন্নু সিরামিকের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। কিন্তু তারা এখনো কোনো উত্তর দেয়নি। কোম্পানিটির বিরুদ্ধে কী ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয়া যায় তা ক্ষতিয়ে দেখে সুপারিশ করতে বৃহস্পতিবার বোর্ড সভার মাধ্যমে সিআরও-কে দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে ডিএসইর প্রধান নিয়ন্ত্রণ কর্মকর্তা একেএম জিয়াউল হাসান খানের কাছে জানতে চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হননি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে