logo
বুধবার ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১৩ জুন ২০১৯, ০০:০০  

রিটেইল সাপস্নাই চেইনকে আরও নিরাপদ করছে ওরাকল

খুচরা বিক্রয় শিল্প আগের যেকোনো সময়ের তুলনায় জটিল হয়ে উঠেছে। ক্রেতারা এখন শুধু ন্যায্যমূল্যে উচ্চমানের পণ্যই চান না বরং সঠিক উৎসের মাধ্যমে তাদের কেনাকাটার নিরাপত্তার নিশ্চয়তাও চান। তাই খুচরা বিক্রেতাদের বিশ্বজুড়ে তাদের চেইন শপগুলোতে স্বচ্ছতা নিশ্চিত করতে হয়। বিনিময় দাখিল, গণনা ও সমস্ত প্রক্রিয়া একীভূতকরণের নতুন সব প্রযুক্তি নিয়ে ওরাকল রিটেইল ব্র্যান্ড কমপস্নায়েন্স ম্যানেজমেন্ট ক্লাউড সার্ভিস খুচরা বিক্রেতাদের কাঁচামাল ও পণ্যের গুণগত মান নিশ্চিতকরণ, ভোক্তা অভিজ্ঞতার উন্নতি ও ব্যান্ডের নিরাপত্তা নিশ্চিতে সহায়তা করে যাচ্ছে।

ওরাকল রিটেইল ব্র্যান্ড কমপস্নায়েন্স বিশ্বের অন্যতম সর্বাধিক গৃহীত ব্র্যান্ড ব্যবস্থাপনা সলুসন্স, যা বর্তমানে সবধরনের বেসরকারি প্রতিষ্ঠানের কমপস্নায়েন্স এবং টেকনিক্যাল পোর্টালের দুই-তৃতীয়াংশকে প্রতিনিধিত্ব করে। এটি প্রতিষ্ঠানের সকল অডিট, এক্রেডিটেশন এবং সার্টিফিকেটের সত্যতা প্রদান করে। বর্তমানে ওরাকল রিটেইল ব্র্যান্ড কমপস্নায়েন্স কমিউনিটি ২ লাখ ৫০ হাজারেরও বেশি সরবরাহকারীদের ৭ লাখ ৫০ হাজারেরও বেশি ভোগ্যপণ্যের প্রতিনিধিত্ব করে। ওরাকল রিটেইল ব্র্যান্ড কমপস্নায়েন্স ম্যানেজমেন্ট ক্লাউড সার্ভিস খুচরা বিক্রেতা, রেস্টুরেন্ট, খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান এবং প্রস্তুতকারকদের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে যেন তারা এই ক্লাউডের মাধ্যমে সহজে তাদের পণ্যগুলোর মান, উন্নয়ন, অবস্থা ও বিপণন নিশ্চিত করতে পারে।

২০১৬ সালে আমেরিকায় লিস্টেরিওসিস নামে খাবারের মাধ্যমে সংক্রমিত একটি জীবনঘাতী ইনফেকশন ছড়িয়ে পড়ে, যা বিভিন্ন নামি ব্র্যান্ডের গ্রোসারি চেইন শপগুলোর ওপর ব্যাপক প্রভাব ফেলে। এক উৎস হতে দূষিত বরফজাত সবজি ও ফল ৪২ টি ব্যান্ডের বিভিন্ন চেইন শপে ভোক্তা পণ্য হিসেবে লিপিবদ্ধ হয়। ওরাকল রিটেইল ব্র্যান্ড কমপস্নায়েন্স ম্যানেজমেন্ট ক্লাউড সার্ভিস ব্যবহার করে একটি নামি কোম্পানি সেই দূষিত পণ্যটি চিহ্নিত করে। পরে তারা গ্রাহকের সাথে যোগাযোগ করে এবং পণ্যটি সম্পর্কে সতর্ক করতে সমর্থ হয়। ওরাকল রিটেইলের স্ট্র্যাটেজি অ্যান্ড সল্যুশন ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট জেফ ওয়ারেন বলেন, 'আজকের দিনে ব্র্যান্ডের প্রচার মানে মূল্যের সাথে সাথে মান ও বিশ্বস্ততা অর্জন। গ্রাহকরা এখন চায় খুচরা বিক্রেতারা তাদের পণ্যের উৎস, মান, তৈরির উপাদান সকল কিছু সম্বন্ধে ধারণা রাখুক।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে