বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রিজার্ভে কর পুনর্বিবেচনা হতে পারে :সালমান

যাযাদি রিপোর্ট
  ২৫ জুন ২০১৯, ০০:০০

আগামী ২০১৯-২০ অর্থবছরের বাজেটে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির রিটেইনড আর্নিংস ও রিজার্ভের ওপর কর আরোপের যে প্রস্তাব করা হয়েছে তা পুনর্বিবেচনা করা হতে পারে। বিষয়টি নিয়ে কাজ চলছে। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এ তথ্য জানিয়েছেন।

সোমবার ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট রিপোর্ট ২০১৯ প্রকাশ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রিজার্ভের ওপর কর আরোপ করার বিষয়টি নিয়ে অনেকে জায়গা থেকেই বলা হয়েছে। এর কারণে রি-ইনভেস্টমেন্টের উপর নেতিবাচক প্রভাব পড়বে বলেও অনেকে জানিয়েছেন। বিষয়টি সিরিয়াসলি কনসিডার করার কথা উঠেছে। আসলে রিটেইনড আর্নিংস ও রিজার্ভের উপর কর আরোপ হলে দ্বৈত কর হয়ে যাবে। তাই বিষয়টি নিয়ে কাজ চলছে। আশা করছি, তা পুনর্বিবেচনা করা হবে।

উলেস্নখ্য, গত ১৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। এতে বিভিন্ন সেক্টরের পাশাপাশি পুঁজিবাজারের জন্যও কর বিষয়ক কিছু প্রস্তাব করা হয়। এরই একটি হচ্ছে রিজার্ভ ও রিটেইনড আর্নিংসের (অবণ্টিত মুনাফা) উপর কর বসানোর প্রস্তাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55107 and publish = 1 order by id desc limit 3' at line 1