বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একদিকে কর্মী ছাঁটাই, অন্যদিকে বোনাস ঘোষণা ডয়েচের

যাযাদি ডেস্ক
  ১২ জুলাই ২০১৯, ০০:০০

গত পাঁচ বছরে চতুর্থবারের মতো বার্ষিক লোকসানের হিসাব প্রকাশ করতে যাচ্ছে জার্মানির শীর্ষ আর্থিক প্রতিষ্ঠান ডয়েচে ব্যাংক। সম্প্রতি প্রতিষ্ঠানের আমূল সংস্কার পরিকল্পনার অংশ হিসেবে ১৮ হাজার কর্মী ছাঁটাই শুরু করেছে ব্যাংকটি। এ পরিস্থিতির মধ্যেও কিছু কর্মীকে বোনাস দিতে যাচ্ছে ডয়েচে। খবর বস্নুমবার্গ।

এক কনফারেন্স কলে ডয়েচে ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস্টিয়ান সুইং বলেন, আমরা জানি এটি অত্যন্ত সংবেদনশীল একটি বিষয়। কিন্তু আমরা অবশ্যই আমাদের কর্মীদের তাদের কর্মদক্ষতা অনুসারে বোনাস দেব। তিনি আরও বলেন, ডয়েচে ব্যাংক একটি বৈশ্বিক ব্যাংক, একটি আন্তর্জাতিক ব্যাংক হিসেবে বহাল থাকবে। এর অর্থ হলো যদি কর্মদক্ষতা থাকে, তবে অবশ্যই আমরা যোগ্যতার ভিত্তিতে বোনাস দেব।

ব্যয় সংকোচনের মাধ্যমে ভারসাম্য আনার চেষ্টা করছে ডয়েচে ব্যাংক। একই সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানে যাওয়া ঠেকাতে সেরা কর্মীদের পুরস্কৃত করছে। প্রতিষ্ঠান পুনর্গঠনে প্রায় ৮৩০ কোটি ডলার ব্যয় ধরা হয়েছে। কিন্তু এ ব্যয় ও রাইটডাউন নিজেদের কর্মীদের পুরস্কৃত করার বিরোধী হবে না বলে মন্তব্য করেছেন সুইং।

উলেস্নখ্য, গত বছর বোনাস তহবিল ১৪ শতাংশ কমায় ডয়েচে এবং বোনাসের ক্ষেত্রে শীর্ষ পারফর্মারদের অগ্রাধিকার দেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<57741 and publish = 1 order by id desc limit 3' at line 1