logo
মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

আজ লেনদেনে ফিরছে ছয় কোম্পানি

আজ লেনদেনে ফিরছে ছয় কোম্পানি
বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে বৃহস্পতিবার বন্ধ থাকার পর আজ শেয়ার লেনদেনে ফিরছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানি। এগুলো হলো রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড, রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম), সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড, আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড ও এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড।

রিজেন্ট টেক্সটাইল : ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রিজেন্ট টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য ২৯ ডিসেম্বর চট্টগ্রামের আরআইএমএ কনভেনশন সেন্টারে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ পয়সা, যা আগের বছরে ছিল ১ টাকা ৭ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ২১ পয়সা, যা আগের হিসাব বছর শেষে ছিল ৩০ টাকা ৭০ পয়সা।

আরএসআরএম: ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য উদ্যোক্তা-পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৫ টাকা ৫৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ টাকা ৫ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৯ টাকা ৪৮ পয়সা (লভ্যাংশ মূল্যায়ন ছাড়া), আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৪ টাকা ৭৪ পয়সা। ২৯ ডিসেম্বর বেলা ১১টায় চট্টগ্রামের পতেঙ্গায় শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

সোনালি আঁশ: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ২২ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ১৯৩, ফকিরাপুল, ঢাকায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে সোনালি আঁশের ইপিএস হয়েছে ১ টাকা ১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭১ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ২২৫ টাকা ৯১ পয়সা, যা আগের হিসাব বছর শেষে ছিল ২২৫ টাকা ৯০ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ম্যাকসন্স স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। আগামী বছরের ৬ ফেব্রম্নয়ারি সকাল ১০টায় আশুলিয়ার গৌরীপুরে ম্যাকসন্স গ্রম্নপ কনফারেন্স হলে এজিএম আহ্বান করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৪৯ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৭২ পয়সা, যা আগের হিসাব বছর শেষে ছিল ১৯ টাকা ১০ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আগামী বছরের ২৮ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় রাজধানীর দিলকুশায় বিসিআইসি অডিটোরিয়ামে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে আনোয়ার গ্যালভানাইজিংয়ের ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ টাকা ৮৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৯ টাকা ৩৪ পয়সা।

এসকোয়্যার নিট: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আগামী বছরের ৩০ জানুয়ারি বেলা ১১টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির ১৯তম এজিএম আহ্বান করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে এসকোয়্যার নিটের ইপিএস হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৪৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৫০ টাকা ৪৯ পয়সা, ২০১৮ সালের ৩০ জুন যা ছিল ৪৯ টাকা ২৭ পয়সা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে