শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওয়েবসাইটে বিমার প্রিমিয়াম নির্ণয়ের ব্যবস্থা রাখার নির্দেশ

যাযাদি রিপোর্ট
  ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

দেশে ব্যবসা করা বিমা কোম্পানিগুলোর নিজস্ব ওয়েবসাইটে বিমার প্রিমিয়াম নির্ণয়ের (ক্যালকুলেট) ব্যবস্থা রাখা বাধ্যতামূলক করেছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

এ জন্য প্রত্যেকটি সাধারণ ও জীবন বিমা কোম্পানিকে নিজস্ব ওয়েবসাইটের হোমপেজে 'প্রিমিয়াম ক্যালকুলেটর লিঙ্ক' রাখতে হবে। আগামী ১ ফেব্রম্নয়ারির মধ্যে ওয়েবসাইটে নির্ভুলভাবে প্রিমিয়াম নির্ধারণের ক্যালকুলেটর লিঙ্ক দিয়ে নিয়ন্ত্রক সংস্থাকে অবহিত করতে হবে।

মঙ্গলবার সব বিমা কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর পাঠানো এক চিঠিতে এ নির্দেশনা দিয়েছে আইডিআরএ।

বিমা শিল্পকে জনপ্রিয় করার লক্ষ্যে এবং সরাসরি বিমা পরিকল্প ক্রয়ের সুযোগ সৃষ্টি ও প্রিমিয়াম সম্পর্কে ধারণা দেওয়ার উদ্দেশ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে চিঠিতে উলেস্নখ করা হয়।

এতে বলা হয়েছে, বিমা শিল্পের উন্নয়ন, স্বচ্ছতা ও আস্থা আনার জন্য অটোমেশন এবং ডিজিটাইজেশনের কাজ শুরু হয়েছে। আগ্রহী পলিসি গ্রাহক নির্দিষ্ট মেয়াদে উপযুক্ত পরিকল্প নির্বাচন এবং পরিকল্পের প্রিমিয়াম ও প্রিমিয়ামের কিস্তির হিসাব নির্ভুলভাবে নির্ণয় করার সুবিধার্থে জীবন বিমা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রিমিয়াম ক্যালকুলেটর থাকা আবশ্যক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85409 and publish = 1 order by id desc limit 3' at line 1