মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ওয়ালটনের নিলাম শুরু ২ মার্চ

যাযাদি রিপোর্ট
  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

বুকবিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের শেয়ারের বিডিং (নিলাম) আগামী ২ মার্চ থেকে শুরু হবে। ওইদিন বিকেল ৫টা থেকে শুরু হয়ে ৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা এই বিডিং চলবে।

এই সময় যোগ্য বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কেনার জন্য বিডিংয়ে অংশগ্রহণ করতে পারবেন। বিডিংয়ে অংশগ্রহণের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির কাট অব প্রাইজ নির্ধারণ করবেন।

এর ওপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইসু্য করবে। কাট অফ প্রাইজ থেকে ১০ শতাংশ কমে কোম্পানিটির শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বিক্রি হবে।

ব্যবসা সম্প্রসারণ, ব্যাংকঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্ত্রাবের খরচ মেটাতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য গত ৭ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজকে বিডিংয়ে অংশ নেয়ার অনুমোদন দেয়।

বিএসইসি জানিয়েছে, কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ১৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩৮ টাকা ৫৩ পয়সা। আর বিগত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি আয় ভারিত গড় হারে হয়েছে ২৮ টাকা ৪২ পয়সা।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইপিওতে আনতে ইসু্য ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<89020 and publish = 1 order by id desc limit 3' at line 1