শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন চলবে, জানাল ডিএসই

যাযাদি রিপোর্ট
  ১৬ মার্চ ২০২০, ০০:০০

দেশের শেয়ারবাজার ভয়াবহ দরপতনের মুখে পড়ায় বিনিয়োগকারীদের একটি অংশের পক্ষ থেকে দুই সপ্তাহের জন্য লেনদেন বন্ধ রাখার দাবি জানানো হলেও তা নাকচ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

রোববার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে বড় ধস নামলে দুপুরে বিনিয়োগকারীদের সাত সদস্যের একটি প্রতিনিধিদল নিকুঞ্জে অবস্থিত ডিএসইর কার্যালয়ে যান। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে প্রতিনিধিদল ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে শেয়ারবাজারে লেনদেন বন্ধ রাখার দাবি জানান। এ সময় ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা আবদুল মতিন পাটোয়ারী, প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) উপস্থিত ছিলেন। বৈঠক শেষে আব্দুর রাজ্জাক বলেন, ভয়াবহ দরপতন হওয়ায় আমরা দুই সপ্তাহের জন্য শেয়ারবাজারে লেনদেন বন্ধ রাখার দাবি জানিয়েছিলাম। তবে ডিএসইর এমডি বলেছেন এ মুহূর্তে লেনদেন বন্ধ করা হবে না।

তিনি বলেন, ডিএসইর এমডি আমাদের আশ্বস্ত করেছেন আগামীকাল থেকে বাজার ভালো হবে। অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক সবাই শেয়ারবাজার ভালো করতে চেষ্টা করছেন। আজ বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বৈঠক আছে। আগামীকাল অর্থমন্ত্রী সকল স্টেকহোল্ডারের সঙ্গে বসবেন।

'ডিএসইর এমডির এই আশ্বাসে আমরাও আশাবাদী। আমরা চাই এই বাজার ভালো হোক। এ জন্য আমরা আগামী দুই দিন দেখব। এর মধ্যে যদি বাজার ভালো না হয়, আমরা পরবর্তী পদক্ষেপ নেব', বলেন বিনিয়োগকারীদের এই প্রতিনিধি।

এদিকে বিনিয়োগকারীদের প্রতিনিধিদল ডিএসইর উদ্দেশে রওনা হলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইউনুসুর রহমান বলেন, আমি সবসময় অফিসে থাকি না। আমাদের এমডি অফিসে থাকেন। বিনিয়োগকারীদের প্রতিনিধিদল তাদের প্রস্তাব আমাদের এমডির কাছে তুলে ধরবেন। এমডি প্রয়োজন হলে তাদের এ প্রস্তাব পর্ষদে তুলে ধরবেন। তারপর পরিস্থিতি পর্যালোচনা করে আমরা ব্যবস্থা নেব। তাছাড়া এমডি চাইলে নিজস্ব ক্ষমতা বলেও কিছু সিদ্ধান্ত নিতে পারেন।

আর ডিএসই পরিচালক রকিবুর রহমান বলেন, বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়া যাবে না, ধৈর্য ধরতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92787 and publish = 1 order by id desc limit 3' at line 1