বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভালো ফলনে খুশি বদলগাছীর চাষিরা

হাফিজার রহমান, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
  ২২ নভেম্বর ২০২০, ২০:২২

নওগাঁর বদলগাছীতে ফলন ভাল ও বাজারে দাম ভাল থাকায় খুশিতে আছেন উপজেলার আমন ধান চাষিরা। উপজেলার বিভিন্ন মাঠ ঘুরে ও কৃষকদের সাথে কথা বলে জানা যায় এবার আবহাওয়া ভাল থাকায় আমন ধান ভাল ছিল কিন্ত ধান ফুলে বারানোর সময় ঝড়ের কারনে কিছুটা ক্ষতি হয়েছে।

উপজেলার পাহাড়পুর ইউপির দাড়ীশন গ্রামের কৃষক সাদ্দাম, আসাদ, মথুরাপুর ইউপির জালালপুর গ্রামের আনোয়ার হোসেন,বদলগাছী সদর ইউনিয়নের জিয়ল গ্রামের গোলাম ফারুক, নির্মল পাহান,সহ অনেকে বলেন অন্যান্য বছরের তুলনায় এ বছর আমন ধানের ফলন ভাল হয়েছে ধান কাটা মারা শুরু করেছি। কোলা ইউপির ভোলার পালসা গ্রামের রুবেল হোসেন,জাফর আলী, বেলাল হোসেন বলেন আমরা নতুন কাটা শুরু করেছি প্রতিবিঘা জমিতে ১৮/২০মন ধান হচ্ছে এবং বাজারে ধানের দাম ১০৫০-১১শ টাকা দরে বিক্রয় করেছি খরচের টাকা উঠে লাভব্যান হচ্ছি।

ভান্ডারপুর গ্রামের ফয়েজ উদ্দীন, কায়েম আলী বলেন আমরা এসপ্তহের মধ্যে ধান কাটা শেষ করব। কারুন এই ধান কেটে কিছু জমিতে আলু,সরিশা বোপনের জন্য জমি তৈরী করতে হবে। সুতাহাটি গ্রামের ফজলে মওলা বলেন আমি ৭ বিঘা জমিতে ধানের ফসল করেছি ফলন ভালই হচ্ছে। ধান তুলেই ২ বিঘা জমিতে আলু বোপন করব জন্য একটু ব্যস্ত সময় যাচ্ছে।

উপজেলা কৃষি অফিসার হাসান আলী জানান, বদলগাছী উপজেলায় এবার ১৪হাজার ১শ৫০ হেক্টর জমিতে আমন ধান চাষ আবাদ হয়েছে এবং ফলন ও ভাল কয়েক ধান কাটামারা পুরোদমে শুরু করেছে কৃষকরা। তিনি আরো বলেন কৃষকেরা এবার স্বর্ণা ধানের ফসল বেশী করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে