ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১৭

ইউনুছ আলী আনন্দ, ফুলবাড়ী (কুড়িগ্রাম)

চাই সুষ্ঠু সাহিত্য চর্চা, চাই সমৃদ্ধ জীবন- শীর্ষক স্লোগানকে সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়ীতে ভাষার মাসে প্রতিষ্ঠিত সাহিত্য চর্চার সংগঠন ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ও ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর লেখক কবিদের উদ্যোগে ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রাঃ) লিঃ এর ফুলবাড়ী অফিসের একটি কক্ষে আয়োজন করা হয় কেক কাটা ও আলোচনা সভার। ্এতে সভাপতিত্ব করেন ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক ইউনুছ আলী আনন্দ।

এতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর সহ-সভাপতি আব্দুল মান্নান, যুগ্ম সাধারন সম্পাদক নুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ, কোষাধ্যক্ষ নাজমুল হুদা। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের ফুলবাড়ী উপজেলা সভাপতি সাংবাদিক ইউসুফ আলী সংগ্রামী, ফুলবাড়ী থানায় কর্মরত এএসআই মানবিক শাহজালাল, ব্যবসায়ী ছামিউল ইসলাম, মোস্তফা শাহরিয়ার রাসেলসহ আরও অনেকে।

ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক ইউনুছ আলী আনন্দ বলেন, ২০১৫ সালে ভাষার মাস ফেব্রুয়ারির ১ তারিখে চাই সুষ্ঠু সাহিত্য চর্চা, চাই সমৃদ্ধ জীবন- শীর্ষক স্লোগানকে সামনে রেখে সাহিত্য চর্চার জন্য ফুলবাড়ী সাহিত্য পরিষদ প্রতিষ্ঠিত হয়। আজ এই সংগঠনটির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হলো। 

তিনি আরও বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটি আরো অনুষ্ঠানিকতায় পালন করার কথা থাকলেও ফুলবাড়ী সাহিত্য পরিষদ-এর উপদেষ্টা কুড়িগ্রামের সাহিত্য ও রাজনৈতিক ব্যক্তিত্ব ইসমাইল হোসেন বাদল সড়ক দুর্ঘটনায় আহত হওয়ায় কর্মসূচী সংক্ষিপ্ত করা হয়। সামনের দিনে ব্যাপক পরিসরে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পালন করা হবে।

যাযাদি/ এস