একুশে পদক প্রাপ্ত হলেন ভোলাহাটের জিয়াউল হক

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৪

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুষ্ঠান শাখার সংবাদ বিজ্ঞপ্তিতে একুশে পদক প্রাপ্তদের তালিকায় মোঃ জিয়াউল হকের নাম প্রকাশ করা হয়।
এবছর একুশে পদক প্রাপ্তি-২০২৪ তালিকায় ২১ জনের বিভিন্ন শ্রেণিতে অবদান রাখার জন্য সম্মান সূচক একুশে পদক দেওয়ার সিদ্ধান্ত নেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুষ্ঠান শাখা। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা, ভোলাহাট উপজেলা,  দলদলি ইউনিয়নের মুশরিভূজা গ্রামের কৃতি সন্তান মোঃ জিয়াউল হক। পেশায় দই বিক্রেতা হয়েও সমাজে রেখেছেন বিশেষ অবদান। জিয়াউল হক বলেন, আমি নিজে অর্থের অভাবে শিক্ষা গ্রহণ করতে পারিনি, তাই আমি চাই না কেউ যেন অর্থের অভাবে শিক্ষা থেকে বঞ্চিত হয়। সেই থেকে আমি বেচি দই, কিনি বই। মূলত এলাকায় গরীব মেধাবী শিক্ষার্থীরা তার বই পড়ে-ই জীবনে শিক্ষা অর্জনের সুযোগ পেয়েছেন।  এছাড়াও তিঁনি মসজিদ, মাদ্রাসা ও এতিম খানা নির্মাণ করেছেন। এলাকার সামাজিক তথা সমাজের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে জিয়াউল হকের বিশেষ অবধান।

গত ১৩ ফেব্রুয়ারী সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়। যার স্মারক নম্বর হলো-৪৩,০০,০০০০,১২৪,২৩,১৯৫,২৩,১১৬।
এবার ভাষা আন্দোলন, শিল্পকলা, সমাজসেবা, ভাষা ও সাহিত্য, শিক্ষা এসমস্ত বিষয়ে অবদান রাখার জন্য সম্মান সূচক একুশে পদক দেওয়ার জন্য ২১ জনের নাম ঘোষণা করা হয়।

যাযাদি/ এস