বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

মেট্রোরেল চলাচলের সময় পরিবর্তন

যাযাদি ডেস্ক
  ০৯ জানুয়ারি ২০২৩, ১৬:১৭

রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচলকারী মেট্রোরেলের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

নতুন সূচি অনুযায়ী, মেট্রোরেল চলবে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধনের পর ২৯ ডিসেম্বর থেকে তা সর্বধারণের জন্য খুলে দেওয়া হয়। প্রথম দিন থেকেই সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলছিল এ মেট্রোরেল।

এদিকে যাত্রাবিরতির জন্য নতুন একটি স্টেশনও বাড়ানো হয়েছে। এতদিন উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত পথে অন্য কোনো স্টেশনে যাত্রাবিরতি ছিল না। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও মেট্রোরেল থামবে।

সোমবার (০৯ জানুয়ারি) দুপুরে নগরীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল অফিসে এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জাগো নিউজকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সময় পরিবর্তন করা হয়েছে। আমরা আগেই বলেছিলাম, ধীরে ধীরে নতুন স্টেশন বাড়ানো হবে। স্টেশন বাড়ানোর পাশাপাশি সময়ও বাড়ানো হচ্ছে। অনেক চিন্তা-ভাবনা করেই সকাল সাড়ে ৮টায় মেট্রোলের চলাচল শুরুর সময় নির্ধারণ করেছি।

গত ২৮ ডিসেম্বর দেশের ইতিহাসে প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন দুপুর ১টা ৪০ মিনিটের দিকে রাজধানীর দিয়াবাড়ী (উত্তরা) স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক সূচনা করেন তিনি। ওইদিনই দুই শতাধিক ভ্রমণসঙ্গী নিয়ে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ভ্রমণ করেন সরকারপ্রধান।

ঢাকায় মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে রয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংস্থাটি জানিয়েছে, শুরুতে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। পৌনে ১২ কিলোমিটারের এই পথ মেট্রোরেলে পাড়ি দিতে সময় লাগবে ১০ মিনিট ১০ সেকেন্ড।

যাযাদি/এস এস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে