শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯
walton

সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে

খাবার বিতরণ অনুষ্ঠানে নজরুল ইসলাম খান
যাযাদি রিপোর্ট
  ২১ জানুয়ারি ২০২৩, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। কয়েক দিন আগেই বিদু্যতের দাম বেড়েছে। এখন আবার গ্যাসের দাম বাড়ানো হয়েছে। শিল্প খাতে গ্যাসের দাম বাড়িয়েছে। এর জোগান তো গরিব মানুষকেই দিতে হবে। জনগণের প্রতি সরকার দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।

শুক্রবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে পথশিশুদের মধ্যে খাবার ও অসহায় নারীদের মধ্যে শাড়ি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, আজকে খাদ্য নিয়ে জাহাজ ঘুরছে, তাদের টাকা পরিশোধ করতে পারেনি। মানুষের চাকরি হচ্ছে না। কর্মসংস্থান নেই। এর মধ্যেই গ্যাসের দাম বাড়িয়ে শিল্প খাতকে আরও বিপদে ফেলা হলো। সুতরাং বাংলাদেশ আরও কঠিন সংকটে পড়ার আগেই লড়াই করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেডআরএফের ডা. আহমেদ শফিকুল হায়দার পারভেজ, অধ্যাপক ডক্টর লুৎফর রহমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, অ্যাডভোকেট আবেদ রাজা, ডা. পারভেজ রেজা কাকন, প্রকৌশলী মাহবুব আলম, প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চুন্নু, কৃষিবিদ শফিউল আলম দিদার প্রমুখ।

জাসাস'র আলোকচিত্র প্রদর্শনী

জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক আলোকচিত্র প্রদর্শনী করে। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জিয়াউর রহমানকে কারও সঙ্গে তুলনা করতে হয় না। কারণ জিয়াউর রহমানের তুলনা জিয়াউর রহমান নিজেই। কারও সঙ্গে তুলনা করে ছোট করা অথবা জিয়াউর রহমানকে বড় করার প্রয়োজন হয় না। কারণ জিয়াউর রহমানের তুলনা জিয়াউর রহমান নিজেই। জিয়াউর রহমান জনগণের নেতা, জনগণই তার ভাই, জনগণই তার বোন। তিনি বিলাসিতায় বিশ্বাস করতেন না এবং অপচয়েও বিশ্বাস করতেন না।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, জাসাসের কেন্দ্রীয় সদস্য সচিব জাকির হোসেন রোকন, ঢাকা উত্তরের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, জাহিদ হোসেন ইমন, হোসেন শাহিন রাব্বানী, আনোয়ার হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে