বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নায়েবে আমির ‘ভোলার শায়েখ’ গ্রেফতার

যাযাদি ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৭
ছবি: সংগৃহীত

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নায়েবে আমির শায়েখ মো. মুহিবুল্লাহ তথা ভোলার শায়েখকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট- সিসিটিসি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান এ তথ্য জানান। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মো. আসাদুজ্জামান জানান, হরকাতুল জিহাদেরই একটি অংশ হিসেবে যাত্রা নতুন এই সংগঠনের। যাদের আমির রক্সি জেলখানায় বসেই মুহিবুল্লাহ তথা ভোলার শায়েখকে নিয়ে সংগঠন সম্প্রসারণের পরিকল্পনা করেন।

তিনি বলেন, মূলত, জিহাদের বিষয়ে মুহিবুল্লাহর জ্ঞানের পরিধি বিস্তৃত থাকায় তাকে সংগঠনটির শুরা বোর্ডের সদস্য নির্বাচিত করা হয়। পরবর্তীতে তাকে নায়েবে আমির বানানো হয়। সংগঠনের নতুন সদস্যদের প্রশিক্ষণ ও দাওয়াতের কাজেই মূলত নিযুক্ত ছিল মুহিবুল্লাহ। তথাকথিত হিজরতকারী ৬০ তরুণকে প্রশিক্ষণ দেওয়ার জন্য তার কাছে বরিশালে পাঠানো হয়। পরে সেখান থেকে প্রশিক্ষিত হয়ে পাহাড়ি অঞ্চলে পাঠানো হতো তথাকথিত হিজরতে।

এর আগে, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩৮ সদস্যকে গ্রেফতার করা হয়। ফলে, এ পর্যন্ত সব মিলিয়ে নতুন এ জঙ্গি সংগঠনের ৫৬ সদস্যকে গ্রেফতার করলো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে