কুষ্টিয়ায় হকারের ছদ্মবেশে ২ ডাকাতকে আটক করেছে জেলা পুলিশ 

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ১৩:০০

কুষ্টিয়া সদর প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালিতে ভাঙারি মালের হকার ছদ্মাবেশ ধারণ করে দুই ডাকাতকে গ্রেফতার করেন পুলিশের এক আভিজানিক দল। 

গতকাল দিবাগত গভীর রাতে পাবনা সদর উপজেলার রাধাকান্তপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরের দিন বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়। 

গ্রেফতাররা হলেন- পাবনা সদর উপজেলার রাধাকান্তপুর এলাকার আতাউর কাজীর ছেলে মো. রাকিবুল ইসলাম (২৬) ও মকছেদ আলীর ছেলে মো. সেলিম রেজা (৩৪) পুলিশকে জানায়, গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ডাকাত চক্রের আট সদস্যের একটি দল ১৬ জানুয়ারি রাতে উপজেলার চর ভবানীপুর গ্রামের আরব আলীর বাড়িতে প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ডাকাতরা ওই ব্যবসায়ীর নিকট থেকে দুই লাখ ৪০ হাজার টাকা নিয়ে মাইক্রোবাসে করে পালানোর চেষ্টা করে। 

এসময় ডাকাতের উপস্থিতি টের পেয়ে এলাকাবাসী ধাওয়া করলে ডাকাতদল মনিরুল ইসলাম নামের একজনকে ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসী মনিরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরদিন ওই ব্যবসায়ী আটজনের নামে মামলা করেন। ওই মামলায় মনিরুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে মনিরুলের দেওয়া তথ্যের ভিত্তিতে ভাঙারি মালের হকার ছদ্মাবেশ ধারণ করে অভিযান চালিয়ে রাকিবুল ও সেলিম রেজা নামের ঐ ডাকাত দলের ২ সদস্যকে গ্রেফতার করে পুলিশ। 

এ বিষয়ে কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ সুপার মোঃ খাইরুল আলম যায়যায়দিনকে বলেন, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চর ভবানীপুর গ্রামে ডাকাতির ঘটনায় একটি মামলা দায়ের হওয়ার পর থেকেই গুরুত্ব সহিত ডাকাতি মামলার তদন্ত শুরু করেন সাইবার ক্রাইম ইউনিট, জেলার গোয়েন্দা পুলিশ (ডি,বি)ও কুমারখালী থানা পুলিশের সমন্বয়ে একটি বিশেষ আভিজানিক দল। তথ্যপ্রযুক্তির সহায়তায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়, বুঝতে পেরে এই ডাকাত দলের সদস্যরা আত্মগোপনে চলে যায়। পরিশেষে এক অভিযানে ডাকাত দলের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় আভিজানিক বিশেষ টিম। পুলিশ সুপার আরও জানান খুব শীঘ্রই দলনেতা সহ বাদবাকি সবাইকে আইনের আওতায় আনা হবে।

যাযাদি/ এস