পার্বতীপুরে লাঠির আঘাতে ছেলের মৃত্যু, পিতা গ্রেফতার

প্রকাশ | ০২ জুন ২০২৩, ১৪:০২

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নে পিতার লাঠির আঘাতে জিয়া নামে  মানসিক প্রতিবন্ধী এক পুত্রের মর্মান্তিক মৃত হয়েছে। 

বুধবার (৩১ মে) দিবাগত রাত আনুমানিক একটার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় বৃহস্পতিবার (১ জুন) ঘাতক পিতাকে পার্বতীপুর মডেল থানা পুলিশ গ্রেফতার করেছে। মৃত জিয়া (৩৫) পার্বতীপুর উপজেলার ৭ নম্বর মোস্তফাপুর ইউনিয়নের আবু তাহেরের ছেলে। 

বৃহস্পতিবার পিতা আবু তাহেরকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে,পিতার লাঠির আঘাতে মৃত জিয়ার ইতোপূর্বে পারিবারিক ভাবে দু'টি বিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সে মানসিক রোগী হওয়ায় তার কোন বিয়েই বেশিদিন টেকেনি। আবারও সে বিয়ে করার জন্য বায়না ধরে।  বুধবার (৩১ মে) সকালে এ নিয়ে সে তার পিতার সাথে বাদানুবাদে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে জিয়া লাঠি দিয়ে পিতাকে আঘাত করে। পরে পিতা আবু তাহের (৭০) ক্ষিপ্ত হয়ে জিয়ার মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। এতে জিয়া গুরুতর আহত হয়। দ্রুত তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যু বরন করে। ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার তাঁর লাশ নিজ বাড়িতে এনে দাফন করা হয়।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

যাযাদি/ এস