মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের নতুন এমডি

মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের নতুন এমডি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ মুনিরুল মওলা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি জানায়, আজ শুক্রবার থেকে ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর হতে পদোন্নতি পেয়ে তিনি এমডির দায়িত্ব পালন করবেন। তিনি এতদিন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।

১৯৮৬ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন মুহাম্মদ মুনিরুল মওলা। ৩৫ বছরের অভিজ্ঞতা সমৃদ্ধ পেশাদার এই ব্যাংকার কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন শাখা ও জোন প্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন উইং ও ডিভিশন প্রধানের দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ইসলামী ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট উইং, ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটি, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট কমিটি এবং রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং এবং রিটেইল ইনভেস্টমেন্ট উইং প্রধান ছিলেন।

দেশ-বিদেশে শিক্ষা ও প্রশিক্ষণপ্রাপ্ত মুহাম্মদ মুনিরুল মওলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দ্য ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট। সম্প্রতি তিনি নেদারল্যান্ডসভিত্তিক ফ্যাক্টরস চেইন ইন্টারন্যাশনাল’র (এফসিআই) ‘ডমেস্টিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ফ্যাক্টরিং’ শীর্ষক সম্মানজনক সার্টিফিকেট অর্জন করেছেন।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে