সুইজারল্যান্ডের এডমন্ড ডে রথসচাইল্ড গ্রুপের চেয়ারম্যানের মৃত্যু

সুইজারল্যান্ডের এডমন্ড ডে রথসচাইল্ড গ্রুপের চেয়ারম্যানের মৃত্যু

এডমন্ড ডে রথসচাইল্ড হোল্ডিংস এসএর চেয়ারম্যান বেঞ্জামিন ডে রথসচাইল্ডের মৃত্যু হয়েছে। ১৯৫৩ সালে তার বাবার হাত দিয়ে শুরু হওয়া ব্যাংকিং সাম্রাজ্যের প্রধান ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৫৭ বছর। খবর ব্লুমবার্গ।

সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, এডমন্ড ডি রথসচাইল্ড গ্রুপ গভীর দুঃখ ও শোকের সঙ্গে বেঞ্জামিন ডি রথসচাইল্ডের মৃত্যুর বিষয়টি ঘোষণা করছে। সুইজারল্যান্ডের প্রেগনিতে নিজ বাড়িতে হার্ট অ্যাটাকের পর শুক্রবার বিকালে তার মৃত্যু হয়।

বেঞ্জামিন ডি রথসচাইল্ড ১৯৯৭ সাল থেকে বাবার নামে নামকরণ করা এ ব্যাংকিং গ্রুপের নেতৃত্বে ছিলেন। ব্যাংকিং সংস্থাটি জানিয়েছে, গ্রুপটি বর্তমানে ১৯ হাজার কোটি ডলারের সম্পদ পরিচালনা করে।

ফোর্বস ম্যাগাজিনের হিসাবে বেঞ্জামিনের নিট সম্পদের পরিমাণ ১৫০ কোটি ডলার। তিনি রথসচাইল্ড পরিবারের বংশধর, যাদের ইউরোপীয় ব্যাংক পরিচালনায় প্রায় ৩০০ বছরের ইতিহাস রয়েছে।

বিজ্ঞপ্তিতে গ্রুপটি জানিয়েছে, বেঞ্জামিন অর্থ, নৌযান, গাড়ি ও ওয়াইন নিয়ে খুব আগ্রহী ছিলেন। তিনি একজন পরোপকারীও ছিলেন। অ্যাডলফ ডি রথসচাইল্ড ফাউন্ডেশনের হাসপাতালের সঙ্গে তিনি জড়িত ছিলেন। স্ত্রী আরিয়েন ডি রথসচাইল্ড এবং তাদের প্রাপ্তবয়স্ক চার কন্যা রয়েছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে