মানসম্মত পণ্য উৎপাদনে পর্যবেক্ষণ বাড়ানোর আহ্বান শিল্পমন্ত্রীর

মানসম্মত পণ্য উৎপাদনে পর্যবেক্ষণ বাড়ানোর আহ্বান শিল্পমন্ত্রীর

তৃণমূল থেকে জেলা-উপজেলা পর্যায়ে মানসম্মত পণ্য উৎপাদনে নিবিড় পর্যবেক্ষণ বাড়াতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রতি আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের চেয়ারম্যান নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

গতকাল বিএসটিআইয়ের ৩৫তম কাউন্সিল সভায় এ আহ্বান জানান মন্ত্রী।

সভায় বিএসটিআই কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও শিল্প সচিব কেএম আলী আজম, বিএসটিআইয়ের মহাপরিচালক ও কাউন্সিলের সদস্য সচিব ড. মো. নজরুল আনোয়ার উপস্থিত ছিলেন।

সভায় শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করে আন্তর্জাতিক অঙ্গনে যে মর্যাদা অর্জন করেছে, সে ধারা অব্যাহত রাখতে বিএসটিআইকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করতে হবে। অভ্যন্তরীণ বাজার এবং রফতানির ক্ষেত্রে পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণ করা এবং মানসম্মত পণ্য উৎপাদনে সহায়ক ভূমিকা রাখতে হবে।

শিল্পমন্ত্রী আরো বলেন, বর্তমান বিশ্বে হালাল পণ্যের সার্টিফিকেশন একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিএসটিআইকে পণ্যের হালাল সার্টিফিকেশনের ক্ষেত্রে গুণগত মান ঠিক রেখে এগিয়ে যেতে হবে।

কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও শিল্প সচিব কেএম আলী আজম বলেন, শিল্পসমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর/সংস্থার ভূমিকা গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে পণ্যের মান নিয়ন্ত্রণ ও মানসম্মত পণ্য তৈরি নিশ্চিত করতে বিএসটিআইকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কাজেই ভোগ্যপণ্যসহ অন্যান্য পণ্যের গুণগত মান নিশ্চিতে বিএসটিআইয়ের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতার সঙ্গে নিরলসভাবে কাজ করতে হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে