​সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ এনআরবিসি ব্যাংকের

​সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ এনআরবিসি ব্যাংকের

সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০২০ সালে সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। যার মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। গত বছরের হলেও চলতি বছর যারা পুঁজিবাজারের মাধ্যমে শেয়ারহোল্ডার হয়েছেন তারাও এই লভ্যাংশ পাবেন।

এই বছর ১০ টাকা মূল্যে ১২ কোটি শেয়ার কিনে ব্যাংকের শেয়ারহোল্ডার হয়েছেন সাধারণ বিনিয়োগকারীরা। ব্যাংকের ৮ম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ লভ্যাংশ প্রদান করা হবে।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ১১৯তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ব্যাংকের পরিচালক মোহাম্মদ আদনান ইমাম, রফিকুল ইসলাম মিয়া আরজু, এএম সাইদুর রহমান, আবু বকর চৌধুরী, লকিয়ত ঊল্লাহ, মোহাম্মদ নাজিম, একেএম মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক এয়ার চিফ মার্শাল (অব) আবু এশরার, ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, রাদ মজিব লালন, ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মুখতার হোসেন এবং কোম্পানি সেক্রেটারি মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

আগামী ২৬ জুন ব্যাংকের ৮ম বার্ষিক সাধারণ সভা করার সিদ্ধান্ত হ‌য়ে‌ছে। ব্যাংকের লভ্যাংশের রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে চল‌তি বছরের ৩১ মে।

আজকের সভায় ৩১ ডিসেম্বর শেষ হওয়া ২০২০ সালের বার্ষিক নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত হয়।

চল‌তি বছরের মার্চে পুঁজিবাজারের তালিকাভুক্ত হওয়ার আগে ব্যাংকটির পরিশোধিত মূলধন ছিল ৫৮২ কোটি টাকা। প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ইস্যু করে ১২০কোটি টাকার মূলধন সংগ্রহ করার পর ব্যাংকটির মূলধন দাঁড়ায় ৭০২ কোটি ৫২ লাখ টাকা। ঘোষিত লভ্যাংশ আগের উদ্যোক্তা এবং নতুন শেয়ারহোল্ডাররা পাবেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে