শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

একশ' টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

যাযাদি ডেস্ক
  ০৩ মে ২০২১, ২০:৩৯

একশ' টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ১০৩তম ড্র' অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে কমিশনার সম্মেলন কক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়।

এবারে ৬ লাখ টাকার প্রথম পুরস্কার জিতেছে প্রত্যেক সিরিজের ০০৫২৯৪০ নম্বর। আর তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০৩৭১৬৮৭। একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে ড্র অনুষ্ঠিত হয়। এবারে ৬৪টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট দুই হাজার ৯৪৪টি নম্বর পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

প্রাইজবন্ডের ড্রয়ে এবারে তৃতীয় পুরস্কার জিতেছে- ০২১৭৬৬১ ও ০৮৩১৪২৩ এবং চতুর্থ পুরস্কার বিজয়ী নম্বর দু'টি হলো- ০১৯৬৬০১ ও ০৬৪৮৭২৮।

এছাড়া পঞ্চম পুরস্কার বিজয়ী প্রত্যেক সিরিজের ৪০টি নম্বর হলো- ০০২৩৩৮২, ০২৩০৩১৭, ০৪৩৭৫৩৫, ০৬৪৫০৩৬, ০৭৮১৬৫৭, ০০৪০০২৪, ০৩১৬৯৪৯, ০৪৫৭৩৫৩, ০৬৭৮১৮৮, ০৮২৮৮৮৭, ০০৪৬২৬০, ০৩৩৮৯৮৭, ০৪৮৪১৩০, ০৬৮৯৩০১, ০৮৭৬৯৬৯, ০০৫০৫৫৮, ০৩৪৩৪৬৩, ০৪৮৪৫৪৩, ০৬৮৯৫৭৮, ০৮৯৮৫০৯, ০০৭৮৭৮৫, ০৩৮০৩০৬, ০৫২৮০৮৯, ০৬৯৫৬৯৩, ০৯৩৬৩০৩, ০১২৭০৭৩, ০৩৯৪৮৯৩, ০৫৪২৯৪৬, ০৬৯৬১৮২, ০৯৪১৭০৩, ০১৪২৭০৭, ০৩৯৬৪৮৩, ০৬০১৩১৯, ০৭১৭৩২২, ০৯৪৫১০৪, ০২১৫২৩৬, ০৩৯৭৪৭৪, ০৬১৮৭৯৬, ০৭২০৬৪৬ ও ০৯৬২৩৪৩।

প্রাইজবন্ডে তৃতীয় পুরস্কার বিজয়ীরা এক লাখ টাকা এবং চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার টাকা করে পান। আর পঞ্চম পুরস্কার বিজয়ীদের ১০ হাজার টাকা করে দেওয়া হয়। প্রাইজবন্ডের পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড একই পুরস্কারের জন্য যোগ্য বলে বিবেচিত হয়।

উল্লেখ্য, প্রতি তিন মাস অন্তর মাসের শেষ কর্মদিবসে এই প্রাইজবন্ডের ড্র হয়। তবে এপ্রিল মাসের শেষ দিন সাপ্তাহীক ছুটি ও ১ মে সরকারি ছুটির কারণে রোববার ড্র অনুষ্ঠিত হয়। ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটা হচ্ছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে