মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দিনের শুরুতেই বড় উত্থান শেয়ারবাজারে

যাযাদি ডেস্ক
  ০৩ অক্টোবর ২০২১, ১১:১৫

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩ অক্টোবর) লেনদেনের শুরুতেই শেয়ারবাজারে মূল্য সূচকের বড় উত্থান প্রবণতা দেখা দিয়েছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। লেনদেনেও বেশ ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম আধাঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক প্রায় ৪০ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়ে গেছে সাড়ে ৪০০ কোটি টাকার ওপরে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান।

এদিন ডিএসইতে প্রথম মিনিটে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। ফলে প্রথম মিনিটেই ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স প্রায় ৪০ পয়েন্ট বেড়ে যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১০টা ৩৬ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের তুলনায় ৩৭ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ ৬ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১৭ পয়েন্ট।

এসময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৭৫টির। আর ৪৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৫২০ কোটি ৬ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৮ কোটি ৩৭ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৩৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮২টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে