আদানি গ্রুপের ফার্ম থেকে পদত্যাগ করেছেন বরিস জনসনের ছোট ভাই

প্রকাশ | ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১০

যাযাদি ডেস্ক
লর্ড জো জনসন

ভারতের আদানি গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট যুক্তরাজ্যভিত্তিক বিনিয়োগ ফার্ম ইলারা ক্যাপিটাল পিএলসির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন লর্ড জো জনসন। তিনি সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ছোট ভাই। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমনটা জানা যায়।

ইউকে কোম্পানিজ হাউজ রেকর্ডসের বরাত দিয়ে ‘দ্য ফাইন্যান্সিয়াল টাইমস’ এর এক প্রতিবেদনে উল্লেখ করা হয় যে- গত বছরের জুনে ইলারা ক্যাপিটালের পরিচালক হিসেবে যোগদান করেন লর্ড জনসন। বুধবার (১ ফেব্রুয়ারি) এ পদ থেকে ইস্তফা দেন। এদিন ফলো-অন পাবলিক অফার তুলে নেয় আদানি গ্রুপ।

ইলারা সাধারণত নিজেদের ভারতীয় করর্পোরেটদের জন্য ক্যাপিটাল মার্কেট বিজনেস রাইজিং ফান্ড হিসেবে পরিচয় দেয়। পদত্যাগের পর লর্ড জনসন জানান, তিনি কোম্পানি ভালো অবস্থান সম্পর্কে নিশ্চিত করেছেন এবং নিজেরে কর্মদক্ষতা সম্পর্কে দুর্বলতার কারণে পদত্যাগ করেন।

তিনি বলেন, আমি যুক্তরাজ্য-ভারত বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কগুলিতে অবদান রাখার আশায় গত জুন মাসে লন্ডনভিত্তিক ভারতীয় বিনিয়োগ সংস্থা ইলারা ক্যাপিটালের বোর্ডে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যোগদান করি। আমি যুক্তরাজ্য ও ভারতের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ কার্যক্রমে অবদান রাখার জন্য কোম্পানিটিতে দীর্ঘদিন ধরে কাজ করেছি এবং সহযোগিতা করেছি।

যাযাদি/ এস