শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হৃদরোগে জাবি অধ্যাপকের মৃত্যু, ক্যাম্পাসে শোক

জাবি প্রতিনিধি
  ২২ নভেম্বর ২০২০, ১৮:২৬

হৃদরোগে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত মৃত্যুবরণ করেছে। তিনি কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই। রোববার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এসময় তার বয়স হয়েছিল ৪২ বছর।

হাসপাতাল থেকে হিমেলের মরদেহ ধানমণ্ডির বাসায় নেওয়া হয়। সেখান থেকে বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ে টিচার্স ক্লাব সংলগ্ন টেনিস গ্রাউন্ড মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের জন্য বাগেরহাটের মোংলায় নিয়ে যাওয়া হয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক নাহিদ হক জানান,শনিবার বেলা ১১টার দিকে হার্ট অ্যাটাক হয় তার। পরে গুরুতর অবস্থায় রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তার।

হিমেল বরকত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২৬তম ব্যাচের শিক্ষার্থী এবং পরে একই বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন।তাঁর লেখা কাব্যগ্রন্থগুলোর মধ্যে রয়েছে—‘চোখে ও চৌদিকে’, ‘দশমাতৃক দৃশ্যাবলি’, গবেষণাগ্রন্থ ‘আদিবাসী কাব্যসমগ্র’, ‘চন্দ্রাবতীর রামায়ণ ও প্রাসঙ্গিক পাঠ’, ‘প্রান্তস্বর ব্রাত্য ভাবনা’।

অধ্যাপক হিমেল বরকতের মৃত্যুতে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ পৃথক শোক বার্তায় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে