রাউজান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করে গেলেন কারিগরি শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব

রাউজান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করে গেলেন কারিগরি শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব

রাউজানে গহিরা কুলেশ্বরী এলাকায় নির্মাণাধীন টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করতে এসে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (অডিট ও আইন) মো. বিল্লাল হোসেন কাজের ধীরগতি ও মান দেখে অসন্তোষ প্রকাশ করেছেন। গতকাল ২০ ডিসেম্বর রবিবার তিনি প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজ ঘুরে ঘুরে দেখেন।

তিনি পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলানায়তনে এক মতবিনিময় সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় এই প্রতিষ্ঠানে ২০২১ শিক্ষাবর্ষের জেএসসি (ভোকেশনাল) ৬ষ্ঠ ও এস.এস.সি ভোকেশনাল নবম শ্রেণীর ছাত্র-ছাত্রী ভর্তির ব্যপারে অবহিতকরণ ও উদ্বুদ্ধকরা হয়।

এখানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। আলোচনায় অংশগ্রহন করেন শিক্ষা প্রকৌশলী বিভাগের নির্বাহী প্রকৌশলী জামাল উদ্দিন, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কাপ্তাই’র অধ্যক্ষ মো. আবদুল মতিন হাওলাদার, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (এ.ডি-১) মো. জাহেদুল কবির খান, উপজেলা সহকারী কমিশনার ভূমি অতীশ দর্শী চাকমা, রাউজান সরকারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মুহাম্মদ তারেকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল কুদ্দুস।

জানা যায়, রাউজান সরকারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি। ১৭কোটি ১৮ লক্ষ ১১ হাজার টাকা ব্যয়ে দেড় একর জমিতে এই প্রতিষ্ঠানের একাডেমীক ভবন নির্মাণ করা হচ্ছে। কার্যাদেশ পাওয়ার ১৮ মাসের মধ্যে এর কাজ বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কাজ সম্পন্ন করতে পারেনি ঠিকাদার প্রতিষ্ঠান। পরিদর্শনে আসা অতিরিক্ত সচিব বিল্লাল হোসেন ভবনে ব্যবহৃত কিছু নির্মান সামগ্রী ও দরজার চৌকাঠসহ বিভিন্ন উপকরণ দেখে অসন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্ট প্রকৌশলীদের কাজের প্রতি লক্ষ্য রাখার নিদেশ প্রদান করেন।

উল্লেখ্য যে, এই প্রতিষ্ঠানের কাজ করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজ। পরিদর্শনের সময় নির্মাণকারী প্রতিষ্ঠানে সত্ত্বাধিকারী সাইফুদ্দিন চৌধুরী সাবু উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে