৩ দফা দাবিতে চবি কর্মচারী ইউনিয়নের কর্মবিরতি

৩ দফা দাবিতে চবি কর্মচারী ইউনিয়নের কর্মবিরতি

স্ট্যন্ডিং কমিটির মাধ্যমে পদোন্নতিসহ তিন দফা দাবিতে ৩ দিন ২ ঘন্টা করে কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্মচারী ইউনিয়ন।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানান কর্মচারী ইউনিয়নের সভাপতি আঃ হাই ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ (বাচ্ছু)।

আগামী ২২-২৪ ডিসেম্বর (১০-১২ টা) ২ ঘন্টা এ কর্মবিরতি চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চবি প্রশাসন কর্মচারী ইউনিয়নের ৩ দফা দাবির কোন সুরাহা না করায় ৩ দফা দাবি বাস্তবায়ন করার লক্ষ্যে আগামী ২২,২৩ ও ২৪ ডিসেম্বর ২ ঘন্টা করে (সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত) কর্মবিরতি পালন করা হবে। এ সময় সকল কর্মচারী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করবে। কোনরূপ উদ্ভুত পরিস্থিতির জন্য চবি প্রশাসন দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

কর্মবিরতির বিষয়ে চবি কর্মচারী ইউনিয়নের সভাপতি আঃ হাই বলেন, নতুন কোন দাবিতে এ কর্মসূচী নয়। দীর্ঘদিন ধরে চলে আসা আমাদের দাবি পূরণ না হওয়ায় আমাদের এ অবস্থান। ৩ দফা দাবিতে আমরা ইতিপূর্বে মানববন্ধন করেছি। প্রশাসন আমাদের কোনরূপ সাড়া না দেওয়ায় আমরা কর্মসূচী দিতে বাধ্য হয়েছি।

প্রশাসনের অসদিচ্ছা ও খেয়ালিপনার অভিযোগ তুলে তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয় শুধু শিক্ষক আর অফিসারদেরই নয়। প্রশাসন শুধু শিক্ষক আর অফিসারদের স্বার্থকেই প্রাধান্য দিচ্ছে।

আমরা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী,আমরা গরিব মানুষ। দীর্ঘদিন যাবত আমরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছি। গত ৫ বছর ধরে প্রশাসনকে জানিয়ে আসলেও আমরা কোন আশার আলো দেখি নি। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

প্রসঙ্গত, স্ট্যন্ডিং কমিটির মাধ্যমে পদোন্নতি,৪ টি উচ্চতর গ্রেড বহাল ও অধিকাল ভাতা পুনরায় চালুর দাবিতে গত ১৭ ডিসেম্বর মানববন্ধন করেছে কর্মচারী ইউনিয়ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে