• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

চবিতে ৫ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

চবিতে ৫ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) সীমিত পরিসরে বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষা নিচ্ছে প্রশাসন। এতে করে সাধারণ শিক্ষার্থীদের অনেকেই ক্যাম্পাসে আসছেন।

করোনাকালীন এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিতসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্র ইউনিয়ন।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১২টায় জয় বাংলা চত্বরের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। পরে উপাচার্যের কাছৈ পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

তাদের দাবীসমূহ হলো- পরীক্ষার্থীদের আবাসনের স্বার্থে নিয়ম মেনে আবাসিক হল খুলে দিতে হবে। শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত ক্যাম্পাস থেকে শহর পর্যন্ত ছাত্রবাস চালু করতে হবে। ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ব্যাপারে দ্রুতসময়ে সুনির্দিষ্ট ঘোষণা দিতে হবে। অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যাপারে সুপরিকল্পিত ঘোষণা দিতে হবে। অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।

শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি গৌরচাঁদ ঠাকুরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষাজট মোকাবেলায় সীমিত পরিসরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। পাশাপাশি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে হবে। দীর্ঘমেয়াদি জট মোকাবেলার জন্য প্রয়োজন দ্রুততম সময়ের ভেতর ক্যাম্পাস খুলে দেয়া।

এবিষয়ে চবি প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, তাদের দাবীগুলো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আলোচনা করে সিদ্ধান্ত নিবে। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারটি সরকারের সাথে সমন্বয়কারী কমিটি দেখবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি ধীষণ প্রদীপ চাকমা ও চবি সংসদের সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব, চবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য শাহনাজ মুন্নী ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের আহবায়ক মিঠন চাকমা প্রমুখ।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে