চবি শিক্ষার্থী মাহবুবের ভূত স্যার বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২১, ১৭:২৪

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী তরুণ লেখক ও সাংবাদিক মাহবুব এ রহমানের তৃতীয় বই 'ভূত স্যার'র মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালেট বইমেলা উপলক্ষে এটি প্রকাশিত হয়েছে।  

 

রোববার (১৭ জানুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মেলন কক্ষে বইয়ের মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এসময় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস.এম মনিরুল হাসান এবং প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

 

এসময় উপাচার্য বলেন, তোমাদের এসব কাজ আমাকে অনেক উৎসাহিত করে এবং আশা জাগায়। ভবিষ্যতেও এমন সৃজনশীল কাজের ধারাবাহিকতা অব্যাহত রেখো। সব সময় দোয়া থাকবে তোমাদের জন্য।

 

অক্ষরবৃত্ত পাণ্ডুলিপি প্রতিযোগিতায় শিশুসাহিত্য বিভাগের নির্বাচিত পাণ্ডুলিপি হিসেবে বইটি প্রকাশ করছে অক্ষরবৃত্ত প্রকাশন। সম্পূর্ণ চাররঙের অলংকরণ সমৃদ্ধ বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অলংকরণ করেছেন জয়ন্ত মালো।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না, সহ-সভাপতি নাজমুস সায়াদাত। যুগ্ম সম্পাদক মিনহাজুল ইসলাম তুহিন। অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক রায়হান উদ্দিন, কার্যনির্বাহী সদস্য ইমাম ইমু প্রমুখ।

 

উল্লেখ্য, মাহবুব এ রহমানের লেখালেখির হাতেখড়ি ছোটোবেলায়। এর আগে 'ফুল পাখিদের মেলা' ও 'মুমু ও তার ফুলপরি বন্ধুরা' নামে দুটি বই প্রকাশিত হয়েছিল। দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে রয়েছে তার সরব উপস্থিতি। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্মান তৃতীয় বর্ষে অধ্যয়নরত। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সংযুক্ত রয়েছেন সাংবাদিকতার সাথেও। সম্পাদনা করছেন সাহিত্যের ছোটোকাগজ 'রেলগাড়ি'।

 

যাযাদি/এস