শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

ঝিনাইদহ প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২১, ১৮:৪৩

ঝিনাইদহে পরীক্ষা বাতিল, সেশনজট নিরসন ও অনলাইন ক্লাস বাতিল করে নিয়মিত পাঠদানসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। রোববার সকাল ১১টার দিকে কলেজ চত্বর থেকে শিক্ষার্থীরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে কলেজের সামনে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে রাস্তার দু-পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে।

বিক্ষোভ কালে মাহমুদা খাতুন, আব্দুল্লাহ আল সাইফসহ শিক্ষার্থীরা বলেন, কলেজ কর্তৃপক্ষ করোনাকালে কোনো ধরনের ক্লাস, ব্যবহারিক পরীক্ষা না নিয়ে আগামী ফেব্রুয়ারি মাসের ২২ তারিখ সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময়সূচি দিয়েছে। এতে আামাদের দুই সেমিস্টার যেমন গ্যাপ হয়েছে তেমনি আমরাও অনেক কিছু শিখতে পারিনি। এছাড়া অনলাইনে ক্লাস নিলেও অনেক দরিদ্র শিক্ষার্থী অনলাইন ক্লাস করতে পারছে না। এই ক্লাসের মাধ্যমে তেমন কিছুই বোঝা যায় না। তাই নিয়মিত ক্লাস কার্যক্রম চালানোসহ সব সমস্যা সমাধান ব্যতীত পরীক্ষা না নেওয়ার দাবিতেই এই আন্দোলন।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুপুর ১২টার দিকে সমস্যা সমাধানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ^াসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

সদর থানার ওসি মিজানুর রহমান জানান, শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। শিক্ষকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের সমস্যাটি সমাধানের আশ্বাস দিয়েছেন। ফলে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি আপাতত তুলে নিয়েছেন। এখন যান চলাচলও স্বাভাবিক আছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে